>> পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে তেল ট্যাংকার বিস্ফোরণে ১২৩ জন নিহত

ঝড়-বৃষ্টির মধ্যে কক্সবাজারে ৬ ট্রলার ডুবি নিখোঁজ ৮০ জেলে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

cyclone mora 4কক্সবাজারে নিম্নচাপের প্রভাবে জোয়ারে অন্তত ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। ঝড়ো হাওয়ায় বিধ্বস্ত হয়েছে শতাধিক বসতবাড়ি। উত্তাল সাগরে ডুবে গেছে ৬ টি মাছ ধরার ট্রলার। নিখোঁজ আছেন অন্তত ৮০ জন জেলে।

উদ্ধার হয়েছে একজন জেলের লাশ। মঙ্গলবার সোনাদিয়া পয়েন্ট থেকে ওই জেলের লাশ উদ্ধার করা হয়। তবে ওই জেলের নাম জানা যায়নি।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, দুইদিন ধরে গ্রামগুলো প্লাবিত হয়েছে। সেন্টমার্টিনে বিধ্বস্ত হয়েছে অন্তত ৩০টি বসতবাড়ি। সেন্টমার্টিনের পর্যটন জেটির ওপর দিয়ে ঢেউয়ের আঘাত উপচে পড়ছে। দ্বীপের নিম্নাঞ্চল ডুবে গেছে জোয়ারের পানিতে।

লাবণী পয়েন্ট থেকে ‘মায়ের দোয়া’ নামের একটি মাছ ধরা ট্রলারের ১২ জন জেলেকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

কক্সবাজার সদর হাসপাতালের চিকিৎসক মুবিনুল হক বলেন, ‘১২ জনের মধ্যে চারজন ভর্তি আছে। আটজন প্রাথমিক চিকিৎসার পর বাড়ি চলে গেছে।’

জেলা বোট মালিক সমিতির সংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ জানান, ছয়টি মাছ ধরা ট্রলার ডুবে গেছে। ‘মায়ের দোয়া’ ট্রলারের দুজন নিখোঁজ ছিল। এদের একজনের লাশ মঙ্গলবার সকালে সোনাদিয়া পয়েন্ট থেকে উদ্ধার করা হয়েছে। অন্য পাঁচটি ট্রলারের কোনো খবর নেই। এসব ট্রলারের অন্তত ৮০ জন জেলে নিখোঁজ।

এদিকে জেলার ধলঘাটা, কুতুবদিয়া, সেন্টমার্টিন ও শাহপরীর দ্বীপের শতাধিক গ্রাম জোয়ারের পানিতে ডুবে গেছে।

স্থানীয় আবহাওয়া অফিস থেকে জানা যায়, নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল আছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মাছ ধরার ট্রলারসহ সব ধরনের নৌযানকে উপকূলের কাছাকাছি নিরাপদ অবস্থানে থাকতে বলা হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৪.০৬.২০১৭


মতামত দিন