>> কুমিল্লা বিক্টোরিয়ান্সকে হারিয়ে রংপুর রাইডার্স বিপিএল ফাইনালে >> হবিগঞ্জে ৫ জেএমবি সদস্য আটক

২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করলো ইরান

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

FIFA world Cup 2018 Russia 1সারদার আজমাউন ও মেহদি টারেমির গোলে উজবেকিস্তানকে ২-০ গোলে পরাজিত করে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে ইরান।

এশিয়ান জোন বাছাইপর্বে গ্রুপ-এ’তে আট ম্যাচে এটি ইরানের ষষ্ঠ জয়। এর ফলে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে ইরান। ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া।

বাছাইপর্বের ততীয় রাউন্ডে ইরান এখনো অপরাজিত রয়েছে। আশ্চ্যর্যজনক ভাবে এখন পর্যন্ত কোন গোল হজম করেনি ইরান। রাশিয়া যাবার পথে তারা বাছাইপর্বে দ্বিতীয়বারের মত উজবেকদের পরাস্ত করলো। ঘরের মাঠ তেহরানের আজাদী স্টেডিয়ামে সমর্থকদের সামনে ইরান প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে।

২৩ মিনিটে রোস্তোভ ফরোয়ার্ড আজমাউন আলিরেজা জাহান বক্সের থ্রু বল থেকে প্রথম গোল করে দলকে এগিয়ে নেন। ৪৮ মিনিটে টারেমির আদায় করা পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মাসুদ শাওজায়ে। ৮৮ মিনিটে আজমাউনের পাস থেকে টারেমি দ্বিতীয় গোল করলে ইরানের জয় নিশ্চিত হয়।

এর আগে চারবার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছিল ইরান। ১৯৭৮, ১৯৯৮, ২০০৬ ও ২০১৪ সালের বিশ্বকাপের মূল পর্বে খেলেছে ইরান। অন্যদিকে উজবেকরা এখনো বাছাইপর্বের বাঁধা পেরুতে পারেনি। ৮ ম্যাচে ১২ পয়েন্ট অর্জণ করা উজবেকদের সামনে এখনো অবশ্য সুযোগ শেষ হয়ে যায়নি। সরাসরি রাশিয়ার টিকিট পেতে হলে বাকি দুটি ম্যাচে অবশ্যই উজবেকিস্তানকে জয় নিশ্চিত করতে হবে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৩.০৬.২০১৭


Comments are closed.