>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

বার্মিংহামে ফিরেছে সাকিব-তামিমরা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Bangladesh Cricket team 1কার্ডিফ থেকে সেমি ফাইনাল খেলতে ফের বার্মিংহামে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ওয়েলসের রাজধানী থেকে রোববার ইংল্যান্ডের সাবেক রাজধানীতে পা রেখেছে সাকিব-তামিমরা।

গত ২৮ মে এখানেই প্রস্তুতি ম্যাচ দিয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির মিশন শুরু করেছিল বাংলাদেশ দল। বার্মিংহামের এজবাষ্টন স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচের প্রথমটিতে রানের পাহাড় গড়ার পরও পাকিস্তানের কাছে হার মেনেছিল টাইগাররা। স্কোরবোর্ডে ৩৪১ রান তোলার পরও হার মানতে হয়েছে বাংলাদেশকে। স্বাভাবিকভাবে মন খারাপ করেই বার্মিংহাম ছেড়েছিল মাশরাফি বাহিনী। এরপর লন্ডন হয়ে কার্ডিফ গিয়ে থিতু হয় টিম বাংলাদেশ।

এরই মধ্যে জয় পরাজয়ের অম্লমধুর স্মৃতি নিয়ে শেষ পর্যন্ত টুর্নামেন্টের সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে টাইগররা। পাকিস্তানের কাছে প্রস্তুতি ম্যাচে পরাজিত হবার পর ২য় প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে আরো শোচনীয়ভাবে হার মানে তারা।

১ জুন ওভালে চ্যাম্পিয়ন্স লীগের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ৩০৫ রান করার পরও ৮ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছিল টাইগার বাহিনী। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার কাছে হারতে হারতেই রক্ষা পায় তারা। নিশ্চিত হেরে যেতে বসা ম্যাচটি থেকে বৃষ্টির সহায়তায় এক পয়েন্ট পেয়ে লড়াইয়ের পুঁজি পায় বাংলাদেশ। দারুণ উজ্জীবিত এই দলটি কার্ডিফে রচনা করে আরেকটি রূপকথা। অস্ট্রেলিয়ার মতো এবার বাংলাদেশের হাতে শোচনীয়ভাবে হার মানে নিউজিল্যান্ড। এখানেই শেষ নয়।

টাইগারদের এই চ্যাম্পিয়ন্স ট্রফির রোমঞ্চকর মিশনের শেষ অংকে আবারো পেতে হয় ভাগ্য দেবীর সহায়তা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়া হেরে যাওয়ায় শেষ চার নিশ্চিত হয় টাইগারদের।

যে বার্মিংহাম থেকে মন খারাপ করে যাত্রা শুরু করেছিল সেই শহরেই হাসি মুখে ফিরে এসেছে মাশরাফি বাহিনী। তবে এখানেই থামতে চায় না টিম বাংলাদেশ। লন্ডনে গিয়েই রূপকথার এই যাত্রা শেষ করতে চায় টাইগার বাহিনী।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১২.০৬.২০১৭


Comments are closed.