>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

রাজধানীতে নব্য জেএমবি’র ৬ সদস্য গ্রেফতার

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

JMB-bangladesh-arrestedরাজধানীর নিউমার্কেট থানাধীন নিউ সুপার মার্কেট এলাকায় অভিযান চালিয়ে নব্য জেএমবি’র ছয় সদস্যকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। রবিবার বিকেল পৌনে ৪টার দিকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মো: জাহিদুল ইসলাম ওরফে জোহা ওরফে বোতল ওরফে মাসরুর (২৩), মো: আবু বকর সিদ্দিক ওরফে আবু মোহাম্মদ (১৯), মোহাম্মদুল্লাহ আদনান (১৯), মেহেদী হাসান ইমন ওরফে আবু হামজা (২১), মো: খালিদ সাইফুল্লাহ ওরফে আবু মুসাব (১৯) ও মো: শামসুদ্দীন আল আমিন ওরফে আবু আহমদ।

এ সময় তাদের কাছ থেকে মোবাইল ফোনসেট, বিভিন্ন কাগজপত্র, নোটবুক, জঙ্গী সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য সমৃদ্ধ পেনড্রাইভ ও মেমোরী কার্ডসহ বিভিন্ন আলামত উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, তারা ১০/১১ সদস্য সরকার ও রাষ্ট্রবিরোধী ধ্বংসাত্মক কর্মকান্ড পরিচালনাসহ ধর্মীয় উগ্রবাদের বিরোধীতাকারী প্রগতিশীল আলেম-ওলামাদের হত্যার পরিকল্পনার উদ্দেশ্যে সেখানে মিলিত হয়। কাউন্টার টেরোরিজম বিভাগ অভিযান পরিচালনা করে ছয় জনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানায় সংগঠনের আইয়ুব বাচ্চু ওরফে মাখনদা ওরফে লালভাই এবং আর্চার এর নির্দেশ অনুযায়ী তারা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তাদের এ ধ্বংসাত্মক পরিকল্পনা বাস্তবায়নে অস্ত্রসহ অন্যান্য ক্ষেত্রে সাদী ওরফে আবু জান্দাল ওরফে আবু দারদা ওরফে আবু সহযোগিতা করছে বলে গ্রেফতারকৃতরা জানিয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১২.০৬.২০১৭


Comments are closed.