>> দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে >> রংপুর পীরগঞ্জে ট্রাক উল্টে ঈদে ঘরমূখী ১৭ জন নিহত >> চীনের সিচুয়ান প্রদেশে জিনমো গ্রামে ভূমি ধ্বসে ১০০ মানুষ নিঁখোজ >> পাকিস্তানের পারাচিনারে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫৭ >> টাঙ্গাইলে বাস-ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৪ জন নিহত

বরিশালে ঈদের বিশেষ সার্ভিসের প্রস্তুতি নিচ্ছে বিআরটিসি

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

BRTC Busবরিশাল জেলায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সড়ক পথে বিশেষ সার্ভিসের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)। ঈদের তিন দিন আগে থেকে শুরু হয়ে স্পেশাল এই সার্ভিস চলবে পরের ৫দিন পর্যন্ত। মোট ৪৬টি বাসের মাধ্যমে বরিশাল-মাওয়াসহ ৪টি রুটে ঈদে ঘরমুখো মানুষদের পৌঁছে দেবে সরকারের এই পরিবহন সংস্থা। এর মধ্যে বরিশাল ও মাওয়া রুটে দুটি বাস বাড়ানো হচ্ছে।

বরিশাল বিআরটিসি ডিপো সূত্র জানায়, ঈদে সড়ক পথে বাড়ি ফেরা মানুষদের যাত্রা নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি চলছে সংস্থাটির। যে সকল বাস পুরানো বা ত্রুটি রয়েছে, তা মেরামত করে যাত্রী বাহনের উপযোগী করা হচ্ছে। ঈদ সার্ভিসে বরিশাল থেকে রংপুর, চাঁপাইনবাবগঞ্জে ২টি করে এবং বরিশাল থেকে রংপুর ও রংপুর থেকে দিনাজপুরে ১টি বাস নিয়মিত’র পাশাপাশি ঈদ যাত্রায় যুক্ত হবে।

সূত্র আরো জানায়, এবার বেশি বাস চলাচল করবে বরিশাল-কাওড়াকান্দি রুটে। এ রুটে ১২টি বাসের সাথে আরো ২টি বাস বৃদ্ধি করা হয়েছে। এ রুটের বেশিরভাগ বাসই শীতাতপ নিয়ন্ত্রিত ও আরামদায়ক। স্পেসাল সার্ভিস চলাচলের সময় নির্ধারণ না করা হলেও ডাবল ট্রিপ ও যতক্ষন যাত্রী থাকবে ততক্ষন সার্ভিস চালানো হবে বলে ডিপো থেকে জানানো হয়।

বিআরটিসি বরিশাল ডিপো ব্যবস্থাপক (অপা.) জেড এম কামরুজ্জামান জানান, আসন্ন ঈদে সড়ক পথে যাত্রী সেবা নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি চলছে। ডিপোর সব বাসই যাত্রী সেবায় প্রস্তুত করা হচ্ছে। নির্দিষ্ট সময়ের মধ্যেই ঈদের বিশেষ সেবা আরম্ভ করা হবে বলে জানান তিনি।

এদিকে ঈদ উপলক্ষে সরকারি পরিবহনের পাশাপাশি বেসরকারি বিভিন্ন পরিবহনও যাত্রী সেবার প্রস্তুতি শুরু করে দিয়েছেন। বরিশাল-কাওড়াকান্দি, বরিশাল-মাওয়াসহ অন্যন্য রুটে বাসের সাথে যুক্ত করা হচ্ছে মাইক্রবাস সার্ভিস। গুরুত্বপূর্ণ বিশেষ রুটে বাড়ানো হচ্ছে বাসের সংখ্যা।

বাস মালিক সমিতির সভাপতি আফতাব আহমেদ বলেন, নথুল্লাবাদ থেকে অভ্যন্তরীণ ৭টি রুটের পাশাপাশি মাদারীপুর, ফরিদপুর, গোপালগঞ্জ রুটের প্রায় ১শ’র মতো বাস প্রস্তুত রাখা হচ্ছে বিশেষ সার্ভিসের জন্য। যাত্রীদের শতভাগ সেবা দিতে নেওয়া হচ্ছে বিভিন্ন পদক্ষেপ।

এছাড়া রুপাতলী বাসস্ট্যন্ড থেকে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দিতে নেওয়া হচ্ছে নানান ব্যবস্থা। বাকেরগজ্ঞ, পটুয়াখালী, বরগুনা, কুয়াকাটা, ঝালকাঠী, পিরোজপুর, খুলনা, আমুয়াসহ ১৮টি রুটে প্রায় দেড়শ বাস প্রস্তুত করা হচ্ছে বিশেষ সার্ভিসের জন্য।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১১.০৬.২০১৭


মতামত দিন