>> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> না ফেরার দেশে চলে গেলেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়করাজ রাজ্জাক >> উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে রেল ঢাকার যোগাযোগ স্বাভাবিক হয়েছে >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> সিঙ্গাপুরে মার্কিন ডেষ্ট্রয়ার ও তেলবাহী জাহাজের সংঘর্ষ ১০ নাবিক নিখোঁজ >> রাশিয়ার বিমান হামলায় ২০০ দায়েশ সন্ত্রাসী নিহত

ফরাসি ওপেন জিতে ইতিহাস সৃষ্টি করলেন অষ্টাপেঙ্কো

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

French Open ostapenko wins women's trophyফরাসি ওপেনে ইতিহাস গড়লেন লাতভিয়ার ইয়েলেনা অষ্টাপেঙ্কো। তৃতীয় বাছাই রুমানিয়ার সিমোনা হালেপকে ৪-৬, ৬-৪, ৬-৩ সেটে হারিয়ে রোলাঁ গ্যারোতে সুজান লেংলেন ট্রফি ঘরে তুললেন তিনি।

ফরাসি ওপেনের ১১৫ বছরের ইতিহাসে এই প্রথম কোনও অবাছাই খেলোয়াড় ফরাসি ওপেন জিতলেন। লাতভিয়ার প্রথম টেনিস খেলোয়াড় হিসাবে এই নজির গড়লেন ২০ বছরের টেনিস সুন্দরী ইয়েলেনা।

শনিবারের মেগা ফাইনালে ফেভারিট হিসাবেই কোর্টে নেমেছিলেন হেলেপ। কিন্তু, কেরিয়ারের প্রথম গ্রাণ্ডস্ল্যাম জিততে এ দিন শুরু থেকেই বদ্ধপরিকর ছিলেন এই লাতভিয়ান সুন্দরী। ম্যাচের প্রথম সেটে সিমোনা-ঝড়ে দাঁড়াতে না পারলেও দ্বিতীয় সেট থেকেই ঘুড়ে দাঁড়ান অষ্টাপেঙ্কো। প্রথম সেটে অষ্টাপেঙ্কোর বিপক্ষে ফল ছিল ৪-৬। কিন্তু পরের সেটেই ফিরে আসেন এই লাতভিয়ান। টানা দুই সেট জিতে নেন ৬-৪, ৬-৩ গেমে।

রোঁল গ্যারোতে ইতিহাস সৃষ্টি করার পর অষ্টাপেঙ্কো বলেন, “এখনও বিশ্বাস করতে পারছি না যে আমি রোলাঁ গ্যারো শিরোপা জিতেছি! আমার বয়স মাত্র ২০ বছর। ফরাসি ওপেন জেতাটা স্বপ্ন ছিল। আমি যে কতটা খুশি তা বলে বোঝাতে পারব না।”

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১১.০৬.২০১৭


Comments are closed.