>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

ব্রিটিশ পার্লামেন্টে পুনর্নির্বাচিত তিন বাংলাদেশী নারীকে রাষ্ট্রপতির অভিনন্দন

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

abdul-hamid president 3রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক বঙ্গবন্ধুর নাতনী টিউলিপ রিজওয়ানা সিদ্দিক, রুশনারা আলী ও ড. রূপা হককে যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে পুনর্নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন।

রাষ্ট্রপতি হামিদ শুক্রবার এক বার্তায় বাংলাদেশী তিন নারীকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, এ বিজয়ের মাধ্যমে তারা বিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন। রাষ্ট্রপতির বিবৃতির উদ্ধৃতি দিয়ে প্রেস সচিব জয়নাল আবেদিন এ কথা জানান।

আব্দুল হামিদ জীবনের সর্বক্ষেত্রে তাদের উজ্জ্বল সাফল্য কামনা করেন।

লেবার পার্টির প্রার্থী টিউলিপ রিজওয়ানা সিদ্দিক বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে বিপুল ভোটে জয়ী হন।

শেখ রেহানার কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ ১৫,৫৬০ ভোটের ব্যবধানে জয়ী হয়ে হ্যাম্পষ্টেড এন্ড কিলবার্ন আসনটি ধরে রাখেন। তিনি পেয়েছেন ৩৪,৪৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির ক্লেইরি লুইস লেল্যান্ড পেয়েছেন ১৮,৯০৪ ভোট।

বাংলাদেশী বংশোদ্ভূত অপর দুই নারী প্রার্থী রুশনারা আলী এবং ড. রূপা হক উভয়ই লেবার পার্টি থেকে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তারা যথাক্রমে বেথনাল গ্রীন ও বো এবং এ্যাইলিং সেন্ট্রাল এন্ড এক্টন আসন থেকে নির্বাচিত হয়েছেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.০৬.২০১৭


Comments are closed.