>> দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে >> মার্কিন বিমান হামলায় সিরিয়ায় আবার ২৮ বেসামরিক নাগরিক নিহত >> ঈদের পরদিন ইয়েমেনে আবার সৌদি বিমান হামলায় নিহত ১০ >> খাগড়াছড়িতে বাস উল্টে মা ও শিশুসহ নিহত ৩ আহত ১৩ >> গোপালগঞ্জে পিক-আপ উল্টে নিহত ১ আহত ৮

প্রতিদিন মার্কিন ভূখণ্ড থেকে সাইবার হামলা হয় হৈচৈ করে না মস্কো

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Cyber attack 3ক্রেমলিনের প্রেস সচিব দিমিত্রি পেসকোভ বলেছেন, প্রতিদিনই আমেরিকার ভূখণ্ড থেকে চালানো সাইবার হামলা মোকাবেলা ক রাশিয়া, তা সত্ত্বেও এ জন্য ওয়াশিংটনকে দায়ী করছে না মস্কো। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, মস্কো দৈনিকই সাইবার হামলার মোকাবেলা করছে। এ সব হামলা আমেরিকার ভূখণ্ড থেকে চালানো সত্ত্বেও হোয়াইট হাউজ বা মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো এ সব হামলায় জড়িত বলে হৈচৈ করে না মস্কো। রুশ প্রেসিডেন্টের ওয়েব সাইট লক্ষ্য করে এ সব হামলা চালানো হয় বলেও জানান তিনি।

রাশিয়ার বিরুদ্ধে চালানো হামলায় ওয়াশিংটন বা মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো জড়িত থাকার বিষয়টি ক্রেমলিন বিশ্বাস করে কিনা এ সময়ে সুনির্দিষ্ট ভাবে জানতে চাওয়া হয়।

জবাবে তিনি বলেন, এ সব সাইবার হামলার পেছনে ওয়াশিংটন সরকার রয়েছে – এ রকম মন্তব্য করে মানুষের হাসির খোরাক হতে চাই না। তবে সত্যি কথা হলো, মার্কিন কোন কোন অঙ্গরাজ্য থেকে এ সব হামলা হচ্ছে। আর তাতে এটা প্রমাণিত হয় না এ সব সাইবার হামলায় মার্কিন কর্তৃপক্ষ জড়িত রয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.০৬.২০১৭


Comments are closed.