>> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> স্পেনের বার্সেলোনায় পথচারীদের উপর ভ্যান নিহত ১৩ আহত ৫০ >> সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলায় ৬ বেসামরিক ব্যক্তি নিহত

এমপি রানার জামিন আদেশ আপীল বিভাগে স্থগিত

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

mp rana tangailটাঙ্গাইলের মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় সংসদ সদস্য (এমপি) আমানুর রহমান খান রানাকে (টাঙ্গাইল-৩ আসন) হাইকোর্টের দেয়া জামিন ৪ মাসের জন্য স্থগিতাদেশ বহাল রেখেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

গত ৮ মে দেয়া ৪ মাসের স্থগিতাদেশের সংশোধনী চেয়ে আনা আবেদনের ওপর বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চ কোন আদেশ দেয়নি। রানার পক্ষে বিষটির ওপর শুনানি করেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ।

ফলে তার জামিন স্থগিত খাকছে বলে আইনজীবীরা জানান। এর আগে গত ১৬ এপ্রিল রানার জামিন গত ১৮ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছিলো। ১৮ এপ্রিল শুনানি শেষে গত ৮ মে পর্যন্ত জামিন আদেশ স্থগিত করেছিলো আপিল বিভাগের চেম্বার কোর্ট। বিষয়টির ওপর ওইদিন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানি হয়। পরে আদালত জামিন আদেশটি ৪ মাসের জন্য স্থগিত করে আদেশ দেয়।

গত ১৩ এপ্রিল হাইকোর্ট এমপি রানার জামিন মঞ্জুর করে আদেশ দেয়। এ আদেশের বিরুদ্ধে আপিলে যায় রাষ্ট্রপক্ষ।

আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় এমপি রানা গত বছরের ১৮ সেপ্টেম্বর আত্মসমর্পণ করলে তাকে কারাগারে প্রেরণ করে টাঙ্গাইলের বিচারিক আদালত। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৮.০৬.২০১৭


Comments are closed.