>> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> না ফেরার দেশে চলে গেলেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়করাজ রাজ্জাক >> উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে রেল ঢাকার যোগাযোগ স্বাভাবিক হয়েছে >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> সিঙ্গাপুরে মার্কিন ডেষ্ট্রয়ার ও তেলবাহী জাহাজের সংঘর্ষ ১০ নাবিক নিখোঁজ >> রাশিয়ার বিমান হামলায় ২০০ দায়েশ সন্ত্রাসী নিহত

চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ইংল্যান্ড আশা আছে বাংলাদেশেরও

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Champions Trophy England vs NZচ্যাম্পিয়ন্স ট্রফিতে টানা দুটি ম্যাচ জিতে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক ইংল্যান্ড। প্রথম ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে হারানোর পর মঙ্গলবার নিউজিল্যান্ডকে ৮৭ রানে হারিয়েছে ওয়েন মরগানের দল।

কার্ডিফের প্রথমে ব্যাটিং করে ৪৯ ওভার ৩ বল খেলে ইংল্যান্ড সংগ্রহ করে ৩১০ রান। ৩১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২২৩ রানেই গুটিয়ে গেছে নিউজিল্যান্ডের ইনিংস।
নিউজিল্যান্ডের পক্ষে প্রায় একাই লড়াই করেছেন অধিনায়ক কেইন উইলিয়ামসন। খেলেছেন ৮৭ রানের অধিনায়কোচিত ইনিংস। ৩১তম ওভারে উইলিয়ামসন আউট হওয়ার পর আর কোনো বড় জুটি গড়তে পারেননি নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। কিউইদের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসটি খেলেছেন রস টেলর। ৩৯ রান এসেছে টেলরের ব্যাট থেকে। শেষপর্যায়ের ব্যাটিং বিপর্যয়ে ৪৪.৩ ওভারেই গুটিয়ে গেছে নিউজিল্যান্ডের ইনিংস।

৫৫ রানের বিনিময়ে চারটি উইকেট নিয়েছেন লিয়াম প্লাঙ্কেট। এছাড়া, দুটি করে উইকেট গেছে আদিল রশিদ ও জ্যাক বলের ঝুলিতে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোমতো করতে পারেনি ওয়েন মরগানের দল। অষ্টম ওভারে ৩৭ রানের মাথায় হারিয়েছে প্রথম উইকেট। ১৩ রান করে ফিরে গেছেন জ্যাসন রয়। দ্বিতীয় উইকেটে ৮১ রানের জুটি গড়ে অবশ্য ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছিল ইংল্যান্ড। ২১তম ওভারে এসে নিউজিল্যান্ড পেয়েছিল দ্বিতীয় সাফল্য। অ্যাডাম মিলনে আউট করেছিলেন অ্যালেক্স হালেসকে। ৫৬ রানের লড়াকু ইনিংস খেলেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। কয়েক ওভার পরে ইংলিশ অধিনায়ক ওয়েন মরগানও ফিরে গেছেন ১৩ রান করে। চতুর্থ উইকেটে রুট ও বেন স্টোকস যোগ করেছিলেন আরও ৫৪ রান।

‘এ’ গ্রুপে দুই ম্যাচ শেষে ইংল্যান্ডের পয়েন্ট ৪। ‘এ’ গ্রুপের দুই ম্যাচ শেষে এখন ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। রানরেটে এগিয়ে থেকে বাংলাদেশ আছে তৃতীয় স্থানে। নিউজিল্যান্ড আছে সবার শেষে। বাংলাদেশ ও নিউজিল্যান্ড; দুই দলের ঘরেই জমা হয়েছে ১ পয়েন্ট করে।

ইংল্যান্ডের এই জয়ে সেমিফাইনালে যাওয়ার আশা টিকে আছে বাংলাদেশেরও। নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশও যদি নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারাতে পারে তাহলে শেষ চারে যাওয়ার সম্ভাবনা থাকবে টাইগারদের। সেই সঙ্গে প্রার্থনা করতে হবে যেন ইংল্যান্ডও তাদের শেষ ম্যাচে হারাতে পারে অস্ট্রেলিয়াকে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৭.০৬.২০১৭


Comments are closed.