>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

পিলখানা ট্রাজেডির ৫৮৯ আসামির সর্বোচ্চ সাজার আবেদন আপীল বিভাগে খারিজ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Bangladesh Supreme courtপিলখানা হত্যা মামলায় মৃত্যুদণ্ড ব্যতীত বিভিন্ন মেয়াদের কারাদণ্ড ও খালাসপ্রাপ্ত ৫৮৯ জন আসামির সর্বোচ্চ সাজা চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্টের আপীল বিভাগ।

প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপীল বিভাগ মঙ্গলবার এই আদেশ দেয়। বিচারকরা বলেন, বিলম্ব মার্জনার জন্য যে যুক্তি দেখানো হয়েছে তা সন্তোষজনক নয়। যেহেতু ডেথ রেফারেন্স ও আপিলের রায় হাইকোর্টে অপেক্ষমান রয়েছে, সেহেতু এই পর্যায়ে এসে হস্তক্ষেপ করা ঠিক হবে না।

২০১৩ সালে ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ আক্তারুজ্জামন ১৫২ জনকে মৃত্যুদণ্ড দিয়ে পিলখানা হত্যা মামলার রায় ঘোষণা করেন।

পরে হাইকোর্টে এই মামলার ডেথ রেফারেন্স আপীল শুনানির শেষ পর্যায়ে রাষ্ট্রপক্ষ ৫৮৯ জন আসামির মৃত্যুদণ্ড চেয়ে আবেদন করে। শুনানি নিয়ে বিচারপতি মো. শওকত হোসেনের নেতৃত্বাধীন বৃহত্তর বেঞ্চ রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন। এই খারিজ আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করে রাষ্ট্রপক্ষ। মঙ্গলবার আবেদনের পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও আসামি পক্ষে এস এম শাহজাহান, এম আমিনুল ইসলাম শুনানি করেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৭.০৬.২০১৭


Comments are closed.