>> নারায়নগঞ্জ ৭ খুন মামলায় নূর হোসেন তারেক সাঈদসহ ১৫ জনের মৃত্যুদণ্ডেশ বহাল >> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে রেল ঢাকার যোগাযোগ স্বাভাবিক হয়েছে >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> পাবনায় দুই বাসের সংঘর্ষে ৫ জন নিহত ১৫ জন আহত

বাবা-মা হত্যা মামলায় ঐশীর ডেথ রেফারেন্স ও আপিলের রায় সোমবার

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Hihg courtমালিবাগে নিজ ফ্ল্যাটে স্ত্রীসহ পুলিশের পরিদর্শক মাহফুজুর রহমান হত্যা মামলায় বিচারিক আদালতে মৃত্যুদন্ডে দন্ডিত তাদের মেয়ে ঐশী রহমানের ডেথ রেফারেন্স ও আপিলের রায় সোমবার ঘোষণা করা হবে।

স্ত্রীসহ পুলিশের পরিদর্শক মাহফুজুর রহমান হত্যা মামলায় বিচারিক আদালতে মৃত্যুদন্ডে দন্ডিত তাঁদের মেয়ে ঐশী রহমানের ডেথ রেফারেন্স ও আপিলের ওপর গত ৭মে শুনানি শেষে মামলাটি যে কোন দিন রায় (সিএভি) ঘোষণার জন্য রাখা হয়। বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ উভয়পক্ষের শুনানি শেষে এ আদেশ দেয়। এ আদালতে সোমবার মামলাটির রায় ঘোষণা করা হবে বলে আদালত সূত্র জানায়।

আপিল শুনানিকালে এ মামলায় মৃত্যুদন্ডে দন্ডিত ঐশীর বক্তব্য শুনে হাইকোর্ট। গত ১০ এপ্রিল কারাগার থেকে হাইকোর্টে হাজির করে বিচারপতির খাসকামরায় তাঁর বক্তব্য গ্রহণ করা হয়। পরে তাঁকে কারাগারে নিয়ে যায় কারা কর্তৃপক্ষ।

আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি এটর্নি জেনারেল জহিরুল হক। অপরদিকে আসামিপক্ষে আইনজীবী আফজাল এইচ খান ও সুজিত চ্যাটার্জি শুনানি করেন।

বাবা-মাকে হত্যার দায়ে বিচারিক আদালতের মৃত্যুদণ্ডের রায়ের বিরুদ্ধে ঐশী রহমান খালাস চেয়ে ২০১৫ সালের ৬ ডিসেম্বর আপিল করেন। আপিল আবেদনটি পরদিন ৭ ডিসেম্বর গ্রহণ করে হাইকোর্ট। এরপর মামলার পেপার বুক প্রস্তুত করা হয়। গত ১২ মার্চ ডেথ রেফারেন্স ও মামলায় আনা আপিল শুনানি শুরু হয়। মৃত্যুদন্ড কার্যকরের আদেশ দিয়ে বিচারিক আদালতের দেয়া রায়ের নথিসহ ডেথ রেফারেন্স ২০১৫ সালের ১৯ নভেম্বর হাইকোর্টে এসে পৌঁছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৪.০৬.২০১৭


Comments are closed.