>> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> না ফেরার দেশে চলে গেলেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়করাজ রাজ্জাক >> উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে রেল ঢাকার যোগাযোগ স্বাভাবিক হয়েছে >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> সিঙ্গাপুরে মার্কিন ডেষ্ট্রয়ার ও তেলবাহী জাহাজের সংঘর্ষ ১০ নাবিক নিখোঁজ >> রাশিয়ার বিমান হামলায় ২০০ দায়েশ সন্ত্রাসী নিহত

শিক্ষার লক্ষ্য অর্জনে শিক্ষকের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ : শিক্ষামন্ত্রী

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Nahid 7শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদেরই মূখ্য ভূমিকা পালন করতে হবে। আমাদের শিক্ষার লক্ষ্য অর্জনে শিক্ষকের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

বুধবার ঢাকায় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা আয়োজিত ইফতার মাহফিল পূর্বক এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। পুরান ঢাকায় অবস্থিত বোর্ড কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার চেয়ারম্যান প্রফেসর মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন, মাদরাসা ও কারিগরি বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান এবং বোর্ডের সচিব মো. শাহেদুল খবির চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকদের নিবেদিতপ্রাণ হয়ে শিক্ষাদান করে নৈতিক মূল্যবোধসম্পন্ন পরিপূর্ণ মানুষ সৃষ্টি করতে হবে। অনৈতিক কাজ থেকে দূরে থেকে নিজেদের মূল্যবোধসম্পন্ন দায়িত্বশীল মানুষ হিসেবে শিক্ষার্থীদের নিকট অনুকরণীয় হয়ে উঠতে হবে।

নাহিদ বলেন, শিক্ষকরা দেশের ভবিষ্যৎ উন্নয়নের নিয়ামক শক্তি। কিন্তু কিছু অসৎ শিক্ষকের কারনে সার্বিকভাবে শিক্ষকদের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এরা শ্রেনিকক্ষে পড়ান না। বাড়ীতে টাকার বিনিময়ে কোচিং করান। এ বিষয়ে সামাজিক সচেতনতা গড়ে তুলতে হবে। এ মহৎ পেশায় তাদের থাকার কোন অধিকার নাই।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ৩১.০৫.২০১৭


Comments are closed.