>> দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে >> রংপুর পীরগঞ্জে ট্রাক উল্টে ঈদে ঘরমূখী ১৭ জন নিহত >> চীনের সিচুয়ান প্রদেশে জিনমো গ্রামে ভূমি ধ্বসে ১০০ মানুষ নিঁখোজ >> পাকিস্তানের পারাচিনারে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫৭ >> টাঙ্গাইলে বাস-ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৪ জন নিহত

১৬ ঘন্টায় ভূমধ্যসাগর থেকে ১৮০০ অভিবাসন প্রত্যাশী উদ্ধার

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Mediterranean Italian Coast Guard rescue 1800 migrants 1ইতালরি কোষ্টগার্ড জানিয়েছে শুক্রবার ১৬ ঘন্টায় ভূ-মধ্যসাগরে ১১টিরও বেশী নৌযান থেকে তারা ১৮০০ আভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে। উদ্ধারকৃতদের বেশীর ভাগই আফ্রিকার নাগরিক। এদের মধ্যে কয়েক শত নারী ও শিশু রয়েছে।

কোষ্টগার্ড জানায় এসব আভিবাসন প্রত্যাশী লিবিয়া উপকূল থেকে রাবারের ভেলা ও ছোট কাঠের নৌকায় করে ভূ-মধ্য সাগর পাড়ি দিয়ে ইতালী পৌছার চেষ্টা করছিল। তবে রওয়ানা হওয়ার কিছক্ষণ পরই লিবিয়া উপকূল থেকে তাদের উদ্ধার (আটক?) করা হয়।

ইতালী কোষ্টগার্ডের একজন কর্মকর্তা জানিয়েছেন, লিবিয়ার বর্তমান গৃহযুদ্ধ, বেকারত্ব ও অর্থনৈতিক অশ্চিতার মাঝে আভিবাসন প্রত্যাশীদের ইউরোপ যাওয়ার সুযোগ করে দিয়ে অনেক বেকার মানুষ পয়সা আয়ের একটি উপায় খুঁজে পেয়েছে।

Mediterranean Italian Coast Guard rescue 1800 migrantsএদিকে লিবিয়ার একজন কর্মকর্তা সম্প্রতি জানিয়েছেন, আভিবাসন প্রত্যাশীরা এখন আর স্পেন, ফ্রান্স বা গ্রিস যেতে চায়না। তবে ইতালীর আইনপ্রয়োগকারী সংস্থার লোকদের অনেকের ঘুষ লেনদেনের অভ্যাস থাকায় সেখানে পৌছে সহজেই তাদের সহযোগিতা পাওয়া যায়। এ কারণে হাজার হাজার আভিবাসন প্রত্যাশী পঙ্গপালের মত ইতালীর দিকে ছুটছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৭.০৫.২০১৭


Comments are closed.