>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

গাজীপুরে গরমে পোশাক কারখানার ৪ শতাধিক শ্রমিক অসুস্থ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Gazipur garment workers fall sick due to heatwaveগাজীপুর জেলার কোনাবাড়ি ও কাশিমপুর এলাকায় তীব্র গরমে ৮টি পোশাক কারখানার প্রায় চার শতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েছে।

বৃহস্পতিবার সকালে তাদের স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তিসহ চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনার পর কারখানাগুলো একদিনের ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, সকালে কাশিমপুরের নয়াপাড়া ও কোনাবাড়ি এলাকার এসব পোশাক কারখানার শ্রমিকরা কাজে যোগ দেয়। তীব্র গরমের কারণে সকালে স্বাধীন গার্মেন্টস লিমিটেড, এবিএম ফ্যাশন, মলি¬কা গার্মেন্টস, রিপন গার্মেন্টস, মাল্টিফেব কারখানাসহ ৮টি কারখানার প্রায় চার শতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েন।

পরে অসুস্থ শ্রমিকদের কোনাবাড়ি শরীফ মেডিকেল, কোনাবাড়ি ক্লিনিক, পপুলার হাসপাতালসহ আশপাশের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়।

কোনবাড়ি জেনারেল হাসপাতালের চিকিৎসক জানান, তীব্র গরমের কারণে এসব শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। তবে তারা সবাই শঙ্কামুক্ত। এ ঘটনার পর কারখানাগুলোতে এক দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাগুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গত কয়েক দিনে প্রচন্ড গরমে ওই এলাকায় কয়েক শতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়ায় বুধবারও ৭টি কারখানা ছুটি ঘোষণা করা হয়েছিল।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৬.০৫.২০১৭


Comments are closed.