>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নই ছিল ড. ওয়াজেদ মিয়ার স্বপ্ন

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Wazed Miaপ্রযুক্তিগতভাবে উন্নত বাংলাদেশ গড়ে তোলার মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের স্বপ্ন দেখেছিলেন প্রখ্যাত পরমাণু বিজ্ঞানী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়া।

বাংলাদেশ শিশু একাডেমি রংপুরের উদ্যোগে নগরীতে একাডেমি মিলনায়তনে মঙ্গলবার রাতে অনুষ্ঠিত স্মরণ সভায় পরমাণু বিজ্ঞানীর জীবন ও কর্ম নিয়ে আলোচনায় বক্তারা একথা বলেন।

রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাফিয়া খানম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা ইমরান মিয়া।

জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক তৌহিদুর রহমান টুটুল বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

ড. ওয়াজেদ মিয়ার বাল্যবন্ধু এবং স্কুল সহপাঠী সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ার হোসেন মূল প্রবন্ধে ড. ওয়াজেদ মিয়া সম্পর্কে স্মতিচারণ করে বলেন, ওয়াজেদ মিয়া অতুলনীয় প্রখর মেধাবী ও মানবিক গুণের অধিকারী ছিলেন।

ড. ওয়াজেদ মিয়াকে সম্পূর্ণভাবে সৎ ও নির্লোভ, মহৎ চরিত্র, চিন্তা ও বিশ্বাসে অসামান্য মানবিক গুণসম্পন্ন ব্যক্তি হিসেবে বর্ণনা করে তিনি বলেন, তিনি নিঃস্বার্থভাবে দেশের সেবা করেছেন, নিজের জন্য চিন্তা না করে সর্বোচ্চ দেশপ্রেম, ভালবাসা ও নিষ্ঠার পরিচয় দিয়ে গেছেন।

বঙ্গবন্ধুর জামাতা ড. ওয়াজেদ ছিলেন অসামান্য গুণাবলী সম্পন্ন এক মানুষ, তিনি অত্যন্ত সাধারণ জীবনযাপন করতেন। বাংলাদেশকে প্রযুক্তি ও বৈজ্ঞানিকভাবে উন্নত করে তুলতে তাঁর জীবনকালব্যাপী সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়েছেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৪.০৫.২০১৭


Comments are closed.