>> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> স্পেনের বার্সেলোনায় পথচারীদের উপর ভ্যান নিহত ১৩ আহত ৫০ >> সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলায় ৬ বেসামরিক ব্যক্তি নিহত

তৃতীয়বার জাতীয় পুরস্কার পেলেন জয়া আহসান

বিনোদনডেস্ক, বাংলাদেশনিউজ

Jaya Ahsan Zero Degreeগত শুক্রবার জাতীয় পুরস্কার বিজয়ীদের তালিকা ঘোষণা হয়েছে। ২০১৫-এ মুক্তিপ্রাপ্ত ‘জিরো ডিগ্রি’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর সম্মান পেলেন জয়া। আগামী মাসের প্রথম দিকে রাষ্ট্রপতি আব্দুল হামিদ পুরস্কার বিতরণ করবেন।

এর আগে দু’বার দেশে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া। ‘গেরিলা’ এবং ‘চোরাবালি’ ছবিতে অভিনয়ের জন্য সে দুবা’রার জাতীয় পুরস্কার পেয়েছিলেন। সম্প্রতি ভারতে তাঁর অভিনীত ‘বিসর্জন’ শ্রেষ্ঠ বাংলা ছবির জাতীয় পুরস্কার পেয়েছে।

তৃতীয় বার জাতীয় পুরস্কারের জন্য মনোনীত হয়ে জয়া বললেন, ‘‘আসলে এটা এমন একটা সম্মান যে প্রতি বার পাওয়ার সময় প্রথম বারের মতোই আনন্দ হয়। আমি দর্শকদের কাছে কৃতজ্ঞ। শুধু বাংলাদেশ নয়, পশ্চিমবঙ্গের দর্শকদের কাছেও। কৃতজ্ঞ জুরি বোর্ডের কাছে। যাঁরা আবার আমাকে যোগ্য বলে মনে করেছেন।’’

পরিচালক অনিমেষ আইচের প্রথম ছবি ‘জিরো ডিগ্রি’। এর আগে অবশ্য টেলিভিশনে অনিমেষের সঙ্গে বেশ কিছু কাজ করেছেন বলে জানিয়েছেন জয়া। ‘জিরো ডিগ্রি’তে একজন সাইকো কিলারের চরিত্রে অভিনয় করেছিলেন জয়া। বাবার আচরণের জন্য যে মেয়েটি পুরুষ বিদ্বেষী হয়ে ওঠে। জীবনে যারা তার সঙ্গে খারাপ ব্যবহার করেছেন পরে তাদেরকে মেরে ফেলে সে। এ ভাবেই চিত্রনাট্য সাজিয়েছিলেন অনিমেষ। মূল চরিত্রে জয়ার অভিনয় মুগ্ধ করেছিল দর্শকদের। তারই স্বীকৃতি পেলেন জাতীয় পুরস্কারে ভূষিত হয়ে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২১.০৫.২০১৭


Comments are closed.