>> দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে >> রংপুর পীরগঞ্জে ট্রাক উল্টে ঈদে ঘরমূখী ১৭ জন নিহত >> চীনের সিচুয়ান প্রদেশে জিনমো গ্রামে ভূমি ধ্বসে ১০০ মানুষ নিঁখোজ >> পাকিস্তানের পারাচিনারে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫৭ >> টাঙ্গাইলে বাস-ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৪ জন নিহত

আবার রাবি উপাচার্য হলেন অধ্যাপক ড. আব্দুস সোবহান

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

ru-logo-horzরাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য পদে আবার নিয়োগ পেলেন ড. এম আব্দুস সোবহান। এর আগে তিনি ২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত চার বছর এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পালন করেন। অধ্যাপক ড. এম আব্দুস সোবহান বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড ফিজিক্স অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক।

রবিবার বিকেলে আব্দুস সোবহানকে নিয়োগ দেওয়ার প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এই প্রজ্ঞাপন প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তর সূত্রে জানা যায়, বিকেল ৬টার দিকে অধ্যাপক আব্দুস সোবহানকে রাবি উপাচার্য উল্লেখ করে ফ্যাক্স আসে। এরই মধ্যে আব্দুস সোবহান উপাচার্য কার্যালয়ে যোগ দিয়েছেন এবং শহীদ মিনারসহ বিভিন্ন স্থাপনায় পুষ্পস্তবক অর্পণ করেছেন। তবে এখনো উপ-উপাচার্য নিয়োগ দেওয়া হয়নি।

শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি বিশ্ববিদ্যালয় শাখা ১-এর সহকারী সচিব আবদুস সাত্তার মিয়া স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩-এর ১১ (২) ধারা অনুযায়ী এ বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড ফিজিক্স অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক আব্দুস সোবহানকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ প্রদান করতে সম্মতি জানিয়েছেন।’

প্রজ্ঞাপনে বলা হয়েছে, উপাচার্য হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ চার বছর হবে। তবে মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজন মনে করলে এর আগেই এ নিয়োগাদেশ বাতিল করতে পারবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন। এ নিয়োগাদেশ তাঁর যোগদানের তারিখ হতে কার্যকর হবে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৭.০৫.২০১৭


Comments are closed.