>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

গ্রামের মানুষকে সঠিকভাবে সেবা দিতে হবে : নাসিম

স্বাস্থ্যডেস্ক, বাংলাদেশনিউজ

Nasim 5স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম গ্রামের মানুষকে সঠিকভাবে সেবা প্রদান করার জন্য তরুণ চিকিৎসকদের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি বলেন, ‘তোমরা গ্রামে গিয়ে ভালো ভাবে কাজ করবে। কোন ভাবেই যাতে গ্রামের মানুষের সেবা ব্যাহত না হয়। তোমরা সঠিক ভাবে জনগণকে সেবা দিবে। কোন অনিয়মকে প্রশ্রয় দেয়া হবে না।’

মঙ্গলবার রাজধানীর বিএমএ মিলনায়তনে ৩৫তম বিসিএস স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ক্যাডারে নবনিয়োগপ্রপ্ত কর্মকর্তাদের যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের (স্বাস্থ্য সেবা বিভাগ) সচিব মো. সিরাজুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালিক, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ, স্বাধীনতা চিকিৎসা পরিষদের সভাপতি ডা. ইকবাল আর্সলান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী মোস্তফা সারোয়ার, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ রায় প্রমুখ বক্তব্য রাখেন।

যোগদানকৃত নতুন ডাক্তারদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যাদের যে স্থানে পদায়ন করা হবে, আগামী দু’বছর বাধ্যতামূলক তাদের সেইস্থানে থেকে সাধারণ মানুষকে চিকিৎসা সেবা দিতে হবে। দু’বছরের আগেই নতুন নিয়োগ পাওয়া চিকিৎসকরা নিজ কর্মস্থল থেকে বদলী হতে পারবেন না। দু’বছর পরে আপনাদের ভালো স্থানে পদায়ন করা হবে।

বিএনপি নেতাদের উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, আপনারা কষ্ট করে আর রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে আন্দোলন করবেন না। জনগণ এখন আন্দোলন চায় না; চাকরি চায়, জীবনের নিশ্চয়তা চায়। মোট কথা মানুষ খেয়ে পড়ে বাঁচতে চায়।

নির্বাচনকালীন সময়ে সহায়ক সরকারের ব্যবস্থা করতে হবে বিএনপি নেতাদের এমন দাবীর জবাবে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। এই সরকার সহায়ক সরকারের ভূমিকা পালন করবে। সংবিধান অনুযায়ী পৃথিবীর বিভিন্ন দেশে এভাবেই নির্বাচন হয়, হয়েছে , এখানেও হবে। সংবিধানের বাইরে কিছু করতে পারবো না।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০২.০৫.২০১৭


Comments are closed.