>> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> স্পেনের বার্সেলোনায় পথচারীদের উপর ভ্যান নিহত ১৩ আহত ৫০ >> সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলায় ৬ বেসামরিক ব্যক্তি নিহত

শাকিব খানের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Shakib Khanজনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা দুই দিন পর প্রত্যাহার করা হয়েছে। ক্ষমা চাওয়ার পরদিনই তাঁর সঙ্গে কাজ না করার সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিসহ এফডিসি সংশ্লিষ্ট ১৩টি সংগঠন। সোমবার বেলা সাড়ে ৩টার দিকে এফডিসিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

এর আগে গত শনিবার সংবাদ সম্মেলন করে চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে অনির্দিষ্টকালের জন্য আর কাজ না করার ঘোষণা দেন ঢালিউডের পরিচালকরা। তাঁর সঙ্গে কোনো চলচ্চিত্রের শুটিং ও ডাবিংয়ের কাজেও অংশ না নেওয়ার ঘোষণা দেয় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিসহ সংশ্লিষ্টরা। পরদিন গতকাল রোববার সন্ধ্যায় শাকিব খান এফডিসিতে পরিচালক সমিতিতে গিয়ে সবার কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চান।

সোমবারের সংবাদ সম্মেলনে চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, ‘অদ্য ১ মে ২০১৭ তারিখে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির স্টাডিরুমে চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সমিতির নেতাদের উপস্থিতিতে এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। গতকাল ৩০ এপ্রিল পরিচালক সমিতির স্টাডিরুমে চিত্রনায়ক শাকিব খান সম্প্রতি পরিচালকদের সম্পর্কে তাঁর দেওয়া অনাকাঙ্ক্ষিত বক্তব্যের জন্য বিভিন্ন সমিতির নেতাদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করেছেন। আজকের সভায় বিভিন্ন নেতা বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা শেষে এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেন যে এর আগে শাকিব খানের সঙ্গে কাজ করা থেকে বিরত থাকার যে সিদ্ধান্ত সমিতিগুলো নিয়েছিল, তা আজ থেকে প্রত্যাহার করা হলো। তবে সব সংগঠনের নেতাদের নিয়ে অচিরেই একটি সমন্বয় কমিটি গঠন করে আমাদের চলচ্চিত্র শিল্পের সুষ্ঠু পরিবেশ ও শৃঙ্খলা ফিরিয়ে আনার উদ্দেশ্যে একটি নীতিমালা তৈরি করা হবে। পরে সেই নীতিমালা মেনে সবাইকে কাজ করতে হবে। যদি কেউ সেই নীতিমালা ভঙ্গ করেন, তাহলে অবশ্যই তিনি শাস্তির আওতায় আসবেন।’

সংবাদ সম্মেলনে উপস্থিত চিত্রনায়ক ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উপদেষ্টা আলমগীর বলেন, শাকিব খানের পারিবারিক অশান্তি চলছিল। সেই কারণে ইমোশনাল হয়ে শাকিব খান কিছু কথা বলেছিলেন যা পরিচালক সমিতি, শিল্পী সমিতি, প্রযোজক সমিতির বিরুদ্ধে যায়। চলচ্চিত্র একটি পরিবার, শাকিব খান সেই পরিবারের সদস্য। শাকিব খান তাঁর ভুল বুঝতে পেরেছেন। শাকিব খান সবার সঙ্গে কথা বলেছেন, ক্ষমা চেয়েছেন। তাই সবাই তাঁর সঙ্গে আবার কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সভাপতি মুশফিকুর রহমান গুলজার, সহসভাপতি মনতাজুর রহমান আকবর প্রমুখ।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০১.০৫.২০১৭


Comments are closed.