>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

শেরেবাংলা ফজলুল হকের ৫৫তম মৃত্যুবার্ষিকী পালিত

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Shere Banga A K Fazlul Haque 2জাতীয় নেতা শেরেবাংলা এ কে ফজলুল হকের ৫৫তম মৃত্যুবার্ষিকী বৃহষ্পতিবার বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিলো মরহুমের মাজারে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, বিশেষ মোনাজাত ও আলোচনা সভা।

জাতীয় নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল সাড়ে ৭ টায় আওয়ামী লীগের পক্ষ থেকে মরহুমের মাজারে শ্রদ্ধার্ঘ্য অর্পণ ও তাঁর পবিত্র আত্মার মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

এ সময়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী ও এনামুল হক শামীম, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময়ে ওবায়দুল কাদের বলেন, তৃণমূলে নিজেদের দুর্বলতা ঢাকতে বিএনপি একেক সময় একেক কথা বলছে। গণআন্দোলনে ব্যর্থ হওয়া বিএনপি নির্বাচনেও ব্যর্থ হবে। যারা গণআন্দোলন করে ব্যর্থ হয়েছে, তাদের পক্ষে জাতীয় নির্বাচনে জয়লাভ করা সম্ভব নয়।

এছাড়াও ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণ, জাতীয় গণতান্ত্রিক লীগ, শেরে বাংলা জাতীয় স্মৃতি সংসদ, সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শেরে বাংলার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিকে শেরে বাংলার ৫৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তিন নেতার মাজার প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক লীগ।

সংগঠনের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ইতিহাসবিদ সিরাজ উদ্দীন আহমেদ, বিশিষ্ট সমাজসেবক অধ্যাপক ড. নীলিমা চৌধুরী, কৃষক লীগের সহ সভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে সকালে একই তিন নেতার মাজার প্রাঙ্গনে আলোচনা সভার আয়োজন করে শেরে বাংলা জাতীয় স্মৃতি সংসদ।

সংগঠনের সভাপতি কবি আবদুল খালেকের সভাপতিত্বে সভায় বিচারপতি মুনসুরুল হক চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, শেরে বাংলার নাতি একে ফাইজুল হক রাজু প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়াও জাতীয় নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বরিশাল বিভাগ সমিতি বিকেলে রাজধানীর শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৭.০৪.২০১৭


Comments are closed.