>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

৮০ দিন হাসপাতালে কোমায় থাকার পর এক নারী জেগে উঠলেন

স্বাস্থ্যডেস্ক, বাংলাদেশনিউজ

Woman wakes up after 80 days in coma in Dubai৩১ বছর বয়সী নেপালের প্রবাসী নারী দেবী লামা শ্রেষ্ঠা দুবাই এর একটি হাসপাতালে ৮০ দিন কোমায় থাকার পর জেগে উঠেছেন। খবর গালফ নিউজের।

শুধু হাসপাতালের চিকিৎসক ও নার্সেরা নয়, তাঁর স্বামী লোকেন্দ্র কুমার শ্রেষ্ঠার দিনরাত অক্লান্ত পরিশ্রম আর নিবেদিতপ্রাণ ভালবাসা ও সেবার অবদানও এ ক্ষেত্রে বিশাল অবদান রেখেছে বলে চিকিৎসকরা মনে করেন।

কোমায় থাকা অবস্থায়ই দেবী লামা শ্রেষ্ঠার জরুরী সিজারিয়ন অপারেশন করা হয়। ৮০ দিন কোমায় থাকার পর দেবী লামার জেগে ওঠার ঘটনাকে চিকিৎসকরা অলৌকিক ঘটনা বলে বর্ণনা করেছেন।

দুবাই মাংখুল এর আষ্টার হাসপাতালে ৯ এপ্রিল তিনি জেগে ওঠেন এবং তার শয্যাপাশে ৩২ বছর বয়সী স্বামী লোকেন্দ্রকে দেখতে পান।

হাসপাতালের প্রধান নির্বাহী ডাক্তার শেরবাজ বিছু বলেন, দেবী লামার বেঁচে ওঠার বিষয়ে আমরা সন্দিহান ছিলাম। তারপরও তাঁর চিকিৎসার বিষয়টি চ্যালেঞ্জ হিসেবে নিয়ে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছিলাম। তবে তাঁর স্বামীর নিবেদিতপ্রাণ ভালবাসা আমাদেরকে তাঁর ব্যাপারে উৎসাহী ও আশাবাদী করেছে। আমরাও সর্বক্ষণ নজর রেখেছি এবং তার চিকিৎসা সেবায় কোন ত্রুটি ঘটতে দেইনি। শেষ পর্যন্ত তার স্বামীর ভালবাসা জয়ী হয়েছে।

একটি জনপ্রিয় কফি শপে কাজ করার সময় এক বছর আগে দেবী লামা শ্রেষ্ঠা এবং লোকেন্দ্র কুমার শ্রেষ্ঠার পরিচয় হয়। তারপর মন দেয়া নেয়া এবং ২০১৬ সালের জুন মাসে বিয়ে। কিন্তু তারা কেউই জানতেন না যে ছয় মাসের গর্ভকালীন সময় দেবী লামার জীবনে এমন কঠিন সময় আসবে।

লোকেন্দ্র কুমার শ্রেষ্ঠা বলেন, আমার স্ত্রীর ছয় মাসের গর্ভকালীন সময় ১৬ জনিুয়ারী কর্মস্থলেই অসুস্থ হয়ে পড়েন। তাঁর উচ্চতাপমাত্রার জ্বর হয় এবং মারাত্মক বমি হতে থাকে। তখন তাঁকে হাসপাতারে নিয়ে আসি। হাসপাতালে তিনি দিন থাকার পর তাঁর অবস্থার মারাত্মক অবনতি ঘটে এবং হঠাৎ জ্ঞান হারিয়ে ফেলে। তাকে আইসিইউতে নেওয়া হয়। তারপরই তিনি কোমায় চলে যান।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৫.০৪.২০১৭


Comments are closed.