>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

সরকার পোশাক শিল্পের সমস্যা ও উন্নয়নে কাজ করবে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Mujibul-Haqueশ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো: মুজিবুল হক বলেছেন, বর্তমান সরকার গার্মেন্টস মালিক এবং শ্রমিকপক্ষের সমন্বয়ে তৈরী পোশাক শিল্পের সমস্যা সমাধান ও উন্নয়নে কাজ করবে।

তিনি বলেন,কারখানার উৎপাদন স্বাভাবিক রাখা এবং শান্তিপূর্ণ কর্মপরিবেশ নিশ্চিতকল্পে সরকার, মালিক, শ্রমিক সব পক্ষকেই আরো আন্তরিক হতে হবে।

মঙ্গলবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদের প্রথম বৈঠকে সভাপতিত্বকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

বৈঠকে রপ্তানীমুখী গার্মেন্টস শিল্পের যথাযথ উন্নয়ন, মালিক শ্রমিকের মধ্যে সু-সম্পর্ক স্থাপন ও উন্নয়ন এবং উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে গার্মেন্টস শিল্পের উন্নয়নের স্বার্থে মালিক পক্ষ থেকে যে কোনো সমস্যা আলোচনার মাধ্যমে সমাধানের প্রতি গুরুত্বারোপ করা হয়।

শ্রমিকদের পক্ষ থেকে দুই মাসে অন্তত একদিন নিজ নিজ কারখানার শ্রমিকদের নিয়ে বৈঠক করার জন্য মালিকদের প্রতি আহ্বান জানানো হয়।

এসময়, বৈঠকে মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপার, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শামসুজ্জামান ভূঁইয়া, বিজিএমইএ এর সভাপতি মো: সিদ্দিকুর রহমান, বাংলাদেশ লেবার ফেডারেশনের সাধারণ সম্পাদক এডভোকেট দেলোয়ার হোসেন খান, মালিক এবং শ্রমিক নেতৃবৃন্দসহ বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৪.০৪.২০১৭


Comments are closed.