>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

৩৫তম বিসিএসে ২ হাজার ৭৩ জনকে নিয়োগের প্রজ্ঞাপন জারি

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

gov-logo-new-2২ হাজার ৭৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করে ৩৫তম বিসিএসের গেজেট প্রকাশ করা হয়েছে। রবিবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। এতে ৩৫তম বিসিএসে উত্তীর্ণ ২ হাজার ৭৩ জনকে আগামী ২ মে চাকরিতে যোগ দিতে বলা হয়েছে।

এর আগে, ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর ৩৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্মকমিশন (পিএসসি)। প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে চূড়ান্ত ফল প্রকাশ করা হয় ২০১৬ সালের ১৭ আগস্ট। এতে পাঁচ হাজার ৫৩৩ জন উত্তীর্ণ হয়েছিলেন। তাদের মধ্য থেকে দুই হাজার ৭৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দিয়েছে পিএসসি।

উল্লেখ্য, ৩৫তম বিসিএসে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে মৌখিক পরীক্ষায় ৬ হাজার ১৫ জন অংশ নিয়েছিলেন। পদ স্বল্পতার কারণে এই পরীক্ষায় উত্তীর্ণ হয়েও নিয়োগের সুপারিশ পাননি এমন ৩ হাজার ৩৫৯ জন প্রার্থীর তালিকাও প্রকাশ করে পিএসসি। তবে এদের মধ্য থেকে সরকারের কাছ থেকে শূন্য পদের রিকুইজিশন প্রাপ্তি সাপেক্ষে নন-ক্যাডারে চাকরি দেয়ার রীতি আছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০২.০৪.২০১৭


Comments are closed.