>> দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে >> রংপুর পীরগঞ্জে ট্রাক উল্টে ঈদে ঘরমূখী ১৭ জন নিহত >> চীনের সিচুয়ান প্রদেশে জিনমো গ্রামে ভূমি ধ্বসে ১০০ মানুষ নিঁখোজ >> পাকিস্তানের পারাচিনারে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫৭ >> টাঙ্গাইলে বাস-ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৪ জন নিহত

বুর্জ খলিফাকে চ্যালেঞ্জ করবে ‘বিগ বেন্ড’

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

big-bendবিশ্বের উচ্চতম বিল্ডিং বুর্জ খলিফাকে এ বার চ্যালেঞ্জ করতে আসছে ‘বিগ বেন্ড’। আমেরিকার নিউইয়র্ক শহরের ম্যানহাটনে তৈরি হতে চলেছে এই বিল্ডিং। সব কিছু ঠিকঠাক থাকলে বুর্জ খলিফাও এর সামনে মাথা নত করতে বাধ্য হবে। বিল্ডিংটি তৈরি করার পরিকল্পনা শুরু হয়ে গেছে।

এই প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা জানিয়েছে, এই বিল্ডিংটির উচ্চতা হবে ৪০০০ ফুট। আকৃতি হবে উল্টানো ইইউ’র মতো। পুরো বিল্ডিং কাচ দিয়ে ঘেরা থাকবে। এর জন্য বিশেষ ধরনের লিফ্টেরও ব্যবস্থা করা হবে। কারণ বিল্ডিংয়ের উপরিতল বাঁকা হওয়ায় সেখানে যাতে লিফ্টের কোনও সমস্যা না হয় সে দিকটাও নজর রাখা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

সংস্থার এক কর্মকর্তা জানান, যদি এ রকম বাঁকানো বিল্ডিং তৈরি করতে পারা যায়, তা হলে এটাই হবে ম্যানহাটনের সবচেয়ে গর্বের বিষয় এবং এটাই হবে বিশ্বের উচ্চতম ভবন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ৩১.০৩.২০১৭


Comments are closed.