>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

চট্টগ্রাম মেডিকেলে আধুনিক কিডনী ডায়ালাইসিস সেন্টার উদ্বোধন

স্বাস্থ্যডেস্ক, বাংলাদেশনিউজ

Ctg Medical Kidneyস্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে একটি আধুনিক কিডনী ডায়ালাইসিস সেন্টার উদ্বোধন করেছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিচতলার সুলভ মূল্যের ওষুধের দোকানের পাশে এই কিডনী ডায়ালাইসিস সেন্টারটি অবস্থিত। আজ উদ্বোধন হলেও গত মঙ্গলবার থেকে এই সেন্টারে রোগীদের ডায়ালাইসিস সেবা দেয়া শুরু হয়।

‘পাবলিক- প্রাইভেট’ অংশীদারিত্বের ভিত্তিতে ৩১ শয্যার এই কিডনী ডায়ালাইসিস সেন্টারটিতে ৩১টি কিডনী ডায়ালাইসিস মেশিন রয়েছে এবং প্রতিদিন দুই শিফটে ৬২জন রোগীকে সেবা দেয়া হচ্ছে।

কিডনী ডায়ালাইসিস সেন্টার উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য জিয়াউদ্দিন বাবলু, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জালাল উদ্দিন, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক ডা. আলাউদ্দিন মজুমদার, বিএমএ চট্টগ্রাম চ্যাপ্টারের সভাপতি ডা. মুজিবুল হক খান এবং সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী।

এর পর, স্বাস্থ্যমন্ত্রী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বীর উত্তম শাহ আলম মিলনায়তনে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) চট্টগ্রাম চ্যাপ্টারের নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে যোগদান করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছিরউদ্দিন, স্থানীয় সংসদ সদস্য জিয়াউদ্দিন বাবলু, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা এবং স্বাধীনতা চিকিৎসক পর্ষদের কেন্দ্রীয় সভাপতি ডা. এম ইকবাল আর্সলান প্রমুখ।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৪.০৩.২০১৭


Comments are closed.