>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

রাশিয়ার বিরুদ্ধে আমেরিকার অসমানুপাতিক অবরোধ প্রত্যাহার করা হতে পারে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

kellyanneনবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাস্পের সাবেক নির্বাচনী প্রচার ব্যবস্থাপক এবং সম্ভাব্য হোয়াইট হাউজ উপদেষ্টা কেলীঅ্যান কনওয়ে রাশিয়ার বিরুদ্ধে প্রেসিডেন্ট ওবামার সর্বশেষ শাস্তিমূলক অর্থনৈতিক অবরোধের সমালোচনা করে বলেছেন, প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পের দপ্তর উদ্বোধনের দিনই এসব অবরোধ পুনঃপর্যালোচনা করা হতে পারে।

নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন প্রবাভিত করতে রাশিয়ার হ্যাকিং সম্পর্কিত গোয়েন্দা প্রতিবেদন প্রকাশের পরপরই, আমেরিকার ইতিহাসে সফল নির্বাচনী প্রচারণা পরিচালনাকারী প্রথম মহিলা, কনওয়ে বিভিন্ন গণধ্যমকে বলেছেন, এ গোয়েন্দা রিপোর্ট ক্রেমলিনের চারজন কর্মকর্তার বিরুদ্ধে অবরোধ আরোপ এবং রাশিয়ার ৩৫ জন কূটনীতিককে বস্কিারের সিদ্ধান্ত যুক্তিযুক্ত মনে করার পক্ষে যথেষ্ট নয়।

ফেসবুকে সরাসরি একটি সাক্ষাৎকারে কনওয়ে আরও বলেন, এসব অবরোধ ও বহিস্কার পরিপূর্ণ গোয়েন্দা রিপোর্ট প্রস্তুত ও প্রকাশের আগেই করা হয়েছে। তাছাড়া আমেরিকার জবাব অসমানুপাতিক (disproportionate) ও বাড়াবাড়ি (excess) রকমের হয়েছে বলে ধারণা হয়। আমি মনে করি প্রেসিডেন্ট ট্রাম্প চাইবেন আমাদের পক্ষ থেকে যে কোন ব্যবস্থা গ্রহণ, প্রকৃত যা ঘটেছে বলে আমরা জানি তার সাথে সমানুপাতিক (proportionate) হোক।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১১.০১.২০১৬


Comments are closed.