>> এমপি লিটন হত্যা কাদের খানের ভাতিজাসহ ৩ জনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি >> নরসিংদীতে ৩ ভাই-বোনকে গলা টিপে হত্যাকারী ভাই আটক

আফগান পার্লামেন্টে বোমা হামলা নিহত ৩১

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

afghan-parliament-bomb-attack-31-killedআফগানিস্তানের রাজধানী কাবুলে এবার পার্লামেন্ট চত্বরে আত্মঘাতী বোমা হামলায় ৩১ জন নিহত হয়েছেন। এ ছাড়া আরো অনেকে আহত হয়েছেন।

পার্লামেন্টের কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, মঙ্গলবার বিকেলে পার্লামেন্টের কাছে রাস্তার ওপর প্রশাসনিক কর্মকর্তাদের বহনকারী একটি ভ্যানকে লক্ষ্য করে দুজন আত্মঘাতী বোমা হামলাকারী এ হামলা চালিয়েছে।

কাবুল হাসপাতালের প্রধান সেলিম রাসোলির বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানায়, এ ঘটনায় ৩১ জন নিহত হয়েছেন এবং অন্তত ৪৫ জন আহত হয়েছেন। এ ছাড়া বার্তা সংস্থা রয়টার্সের প্রকাশিত একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ঘটনাস্থলে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সিদিক সিদ্দিকী বলেন, একজন আত্মঘাতী বোমা হামলাকারী গাড়ির কাছে এসে বিস্ফোরণ ঘটায়।

কাবুল জেলা পুলিশের প্রধান আহমদ ওয়ালি জানান, যখন পুলিশ এসে হামলার শিকার মানুষদের উদ্ধারে সাহায্য করছিল, ঠিক তখনই একটি গাড়ি থেকে দ্বিতীয় বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ হামলার জন্য জঙ্গিগোষ্ঠী তালেবানকে দায়ী করা হচ্ছে।

তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেছেন, তালেবানরা আফগানিস্তানের গোয়েন্দা সংস্থার সদস্যদের টার্গেট করেছিল।

একই দিন কাবুলে আমেরিকান ইউনিভার্সিটিতে জঙ্গিদের গাড়িবোমা হামলায় ২১ জন নিহত হয়।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১০.০১.২০১৬


Comments are closed.