>> ক্রাইষ্টচার্চে শেষ টেষ্টে মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস খেলতে পারছেন না >> সন্ত্রাসীদের টানেল বোমা হামলায় সিরিয়ার জেনারেল এবং ৮ সেনা নিহত >> রাজধানী ঢাকার নিজাম উদ্দিন রোডে ট্রাকের ধাক্কায় দুই যুবক নিহত >> মাদারীপুরে বাসা চাপায় একজন বৃদ্ধ নিহত

নেত্রকোনার ৩ রাজাকারের বিষয়ে অভিযোগ আমলে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

ictমুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় নেত্রকোনার তিন রাজাকারের বিরুদ্ধে অভিযোগ আজ আমলে নিয়েছে ট্রাইব্যুনাল।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের বিচারক প্যানেল আজ এ আদেশ দেয়। এ মামলার পরবর্তী আদেশের জন্য আগামী ৭ মার্চ তারিখ ধার্য করা হয়েছে।

তিন রাজাকার হচ্ছেন নেত্রকোনায় মুক্তিযুদ্ধের সময় শান্তি কমিটির সদস্য রাজাকার হেদায়েত উল্লাহ ওরফে আঞ্জু বিএসসি (৮০), রাজাকার এনায়েত উল্লাহ ওরফে মঞ্জু (৭০) ও রাজাকার সোহরাব ফকির ওরফে ছোরাপ আলী (৮৮)। এদের মধ্যে মো. হেদায়েতুল্লাহ ওরফে আঞ্জু পলাতক আছেন।

প্রসিকিউশনের পক্ষে প্রসিকিউটর সাবিনা ইয়াসমিন মুন্নী আজ অভিযোগগুলো উপস্থাপন করেন। আসামিদের পক্ষে ছিলেন এডভোকেট মাসুদ রানা।

গত বছরের ৮ সেপ্টেম্বর এই তিন রাজাকারের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হয়। তিন রাজাকারের বিরুদ্ধে মুক্তিযুদ্ধেও পক্ষের লোকদের আটক, অপহরণ, নির্যাতন, লুণ্ঠন, অগ্নিসংযোগ, হত্যা, গণহত্যা ও দেশত্যাগে বাধ্যকরণের মতো অপরাধের পাঁচটি অভিযোগ আনা হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১০.০১.২০১৬


মতামত দিন