>> এমপি লিটন হত্যা কাদের খানের ভাতিজাসহ ৩ জনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি >> নরসিংদীতে ৩ ভাই-বোনকে গলা টিপে হত্যাকারী ভাই আটক

সরকার সভা-সমাবেশের অনুমতির ক্ষেত্রে দুই আইন প্রয়োগ করছে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

fakhrul-islam-alamgirবিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, “সরকার সভা-সমাবেশের অনুমতির ক্ষেত্রে নিজেদের জন্য এক আইন আর অন্য রাজনৈতিক দলের জন্য আরেক আইন প্রয়োগ করছে।”

সোমবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘গণতন্ত্রের কথা বলবেন, বলবেন যে দেশে গণতন্ত্র আছে, অধিকার আছে, অথচ একটা সর্ববৃহৎ রাজনৈতিক দলকে, সমাবেশ করতে দেবেন না। তাহলে পরিষ্কার বলে দিলেই তো হয়, দেশে দুটো আইন আছে; একটা হচ্ছে আওয়ামী লীগের জন্য, সরকারের জন্য; আরেকটা রেষ্ট অব দি পিপল (বাকিদের জন্য)।’

গত ৭ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দিয়েছিল বিএনপি। কিন্তু এ কর্মসূচি পালন করতে পারেনি দলের নেতাকর্মীরা। এ ছাড়া ৫ জানুয়ারি নিজেদের ডাকা ‘গণতন্ত্র হত্যা দিবসের’ কর্মসূচি করতে গিয়ে বাধার সম্মুখীন হয় দলটি।

এ সম্পর্কে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের কোনো রাজনীতি নেই, আওয়ামী লীগ গায়ের জোরে র‌্যাব, পুলিশ দিয়ে দেশ পরিচালনা করছে।

রবিবার বিকেলে পাবনার দোয়েল কমিউনিটি সেন্টারে জেলা জিয়া পরিষদ আয়োজিত ‘জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণ, নির্বাচন কমিশন গঠন ও শক্তিশালীকরণ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, বিএনপি অনেক শক্তিশালী ও জনপ্রিয় রাজনৈতিক দল। বিএনপি নিয়মতান্ত্রিক ও পজেটিভ রাজনীতি দিয়ে আওয়ামী লীগের নেগেটিভ রাজনীতিকে পরাজিত করবে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.০১.২০১৬


Comments are closed.