>> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> স্পেনের বার্সেলোনায় পথচারীদের উপর ভ্যান নিহত ১৩ আহত ৫০ >> সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলায় ৬ বেসামরিক ব্যক্তি নিহত

মেসির গোলেই শেষ রক্ষা হ’ল বার্সেলোনার

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

barcelona-messiম্যাচের ৯০ মিনিটে লিওনেল মেসির গোলে স্প্যানিশ ফুটবল লীগে আবারো রক্ষা পেলো ছন্নছাড়া বার্সেলোনা। শেষ মুহূর্তে মেসি গোল না দিলে নিশ্চিতভাবে ভিয়ারিয়ালের কাছে হারতে হতো বার্সাকে। তাই মেসির গোলে ম্যাচটি ১-১ সমতায় শেষ করতে সক্ষম হয় লুইস এনরিকের দল।

নতুন বছরে বার্সেলোনা যেন অনেকটাই ছন্নছাড়া। আগের ম্যাচে কোপা ডেল’রের শেষ ষোলোর প্রথম লেগে অ্যাথলেটিকো বিলবাও’র কাছে ২-১ হার। ঐ হারের পর এবার লা-লীগায় ড্র, তাই ছন্নছাড়া বার্সার পারফরমেন্সে হতাশ বার্সার কোচ এনরিকেও, ‘আমাদের সময়টা মোটেও ভালো যাচ্ছে না। গোল না পাওয়াটা শুধুমাত্র দুর্ভাগ্য নয়, এটি ব্যর্থতাও। সহজ সুযোগুলো কাজে লাগাতে হবে। নয়তো সামনে আরও সমস্যায় পড়তে হবে আমাদের। আশা করি, খুব শিগগিরই ঘুড়ে দাঁড়াবে দল।’

প্রতিপক্ষের মাঠে দুর্দান্ত শুরুই ছিলো বার্সেলোনার। মধ্যমাঠের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণ দিয়ে ভিয়ারিয়ালকে চাপে রাখে ম্যাচের শুরু থেকেই মেসি-সুয়ারেজরা। কিন্তু বার্সেলোনার সুন্দর সুন্দর আক্রমণগুলো ব্যর্থতায় রুপ দেন ভিয়াররিয়ালের রক্ষণভাগের খেলোয়াড়রা। ফলে প্রতিটি আক্রমণের পরই হতাশায় নিমজ্জিত হতে হয় বার্সাকে। তাই গোলবিহীন থেকে যায় ম্যাচের প্রথমার্ধ। গোলের জন্য ম্যাচের প্রথমভাগে বড় কোন আক্রমণ করতে পারেনি ভিয়ারিয়ালও।

কিন্তু দ্বিতীয়ার্ধে মাঠে বল গড়ানোর ৪ মিনিটে দারুণ এক আক্রমণে গোলের দেখা পেয়ে যায় ভিয়ারিয়াল। আক্রমণভাগের দুই খেলোয়াড় ব্রাজিলের আলেক্সান্দ্রো পাতো ও ইতালির নিকোলা সানসোনের বোঝাপড়ায় ভেঙ্গে পড়ে বার্সেলোনার রক্ষণ দূর্গ। সেই সুযোগে গোল করে ভিয়ারিয়ালকে এগিয়ে দেন সানসোন।

তবে এই গোলের পর আরও বেশি কোনঠাসা হয়ে পড়ে ভিয়ারিয়াল। কারণ ম্যাচে সমতা আনতে মরিয়া হয়ে উঠে বার্সেলোনা। কিন্তু কোন পরিকল্পনাই কাজে দিচ্ছিলো না। ফলে ম্যাচের শেষ মুহূর্তও চলে আসে। এতে বার্সেলোনার হার দেখতে পাচ্ছিলো ভিয়ারিয়াল। কিন্তু সেটি হতে দেননি বার্সার সেরা খেলোয়াড় ও অনেক ম্যাচের ত্রাণ কর্তা মেসি।

৯০ মিনিটে ফ্রি-কিক থেকে দারুণ গোলে বার্সেলোনাকে ম্যাচে ফেরান মেসি। এতে লড়াইয়ে ফিরে বার্সা। কিন্তু ইনজুরি সময়ে পরের ৫ মিনিটে, আর গোল দিতে পারেনি মেসি-সুয়ারেজরা। ফলে ১-১ সমতা নিয়ে মাঠে ছাড়ে দু’দল। তবে বার্সেলোনাকে আবারো নিশ্চিত হার থেকে বাঁচিয়েছেন মেসি। এতে অন্তত ১ পয়েন্ট পেলো বার্সেলোনা। ফলে ১৭ খেলায় ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে নেমে গেলো কাটালানরা। ১৬ খেলায় ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। আর ১৭ খেলায় ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে সেভিয়া।

তারপরও রিয়ালকে ধরে ফেলার স্বপ্ন বার্সার বস এনরিকের, ‘অবশ্যই রিয়ালকে ধরে ফেলার সুযোগ এখনো আমাদের সামনে রয়েছে। লীগে এখনো অনেক খেলা বাকী আছে। এই ম্যাচের ফলের উপরই সবকিছু নির্ভর করছে না।’

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.০১.২০১৬


Comments are closed.