>> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> না ফেরার দেশে চলে গেলেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়করাজ রাজ্জাক >> উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে রেল ঢাকার যোগাযোগ স্বাভাবিক হয়েছে >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> সিঙ্গাপুরে মার্কিন ডেষ্ট্রয়ার ও তেলবাহী জাহাজের সংঘর্ষ ১০ নাবিক নিখোঁজ >> রাশিয়ার বিমান হামলায় ২০০ দায়েশ সন্ত্রাসী নিহত

সিরিয়ার প্রতি ইঞ্চি ভূমি মুক্ত করা হবে: বাশার আসাদ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Bashar al-Assadসিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, উগ্র সন্ত্রাসীদের কবল থেকে তার দেশের সামরিক বাহিনী প্রতি ইঞ্চি ভূমি মুক্ত করবে। ফ্রান্সের গণমাধ্যমকে দেয়া এক বিবৃতিতে প্রেসিডেন্ট আসাদ এ কথা বলেছেন।

তিনি বলেন, “সংবিধান ও আইন অনুসারে অবশ্যই এটা আমাদের মিশন যে, সিরিয়ার প্রতি ইঞ্চি ভূমি আমাদের মুক্ত করতে হবে।” সিরিয়ার রাকা প্রদেশ মুক্ত করার বিষয়ে তার কোনো পরিকল্পনা আছে কিনা- এমন প্রশ্নের জবাবে প্রেসিডেন্ট আসাদ বলেছেন, “আলেপ্পো মুক্ত করাকে আমরা বিজয় মনে করি না। কারণ বিজয় তখনই আসবে যখন সব সন্ত্রাসীকে আমরা নির্মূল করতে পারব।”

বিরোধী গোষ্ঠীর সঙ্গে আসন্ন সংলাপ সম্পর্কে প্রেসিডেন্ট বাশার আসাদ বলেন, এ আলোচনার জন্য রাষ্ট্রীয় প্রতিনিধিদল প্রস্তুতি নিচ্ছে এবং সবকিছুই আলোচনা করা হবে। প্রেসিডেন্ট পদ নিয়েও আলোচনা হবে কিনা -এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “এ বিষয়টি নিয়েও আলোচনা হতে পারে তবে এ পদ সংবিধানের সঙ্গে সম্পর্কযুক্ত। সে কারণে সাংবিধানিক বিষয়গুলো গণভোটের মাধ্যমে নিষ্পত্তি করা যেতে পারে।”

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.০১.২০১৬


Comments are closed.