>> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> না ফেরার দেশে চলে গেলেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়করাজ রাজ্জাক >> উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে রেল ঢাকার যোগাযোগ স্বাভাবিক হয়েছে >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> সিঙ্গাপুরে মার্কিন ডেষ্ট্রয়ার ও তেলবাহী জাহাজের সংঘর্ষ ১০ নাবিক নিখোঁজ >> রাশিয়ার বিমান হামলায় ২০০ দায়েশ সন্ত্রাসী নিহত

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হবে : মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

aston-carterমার্কিন প্রতিরক্ষামন্ত্রী অ্যাশ্টোন কার্টার বলেছেন, উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র কর্মসূচি আমেরিকার জন্য মারাত্মক হুমকি। এ অবস্থায় পিয়ংইয়ং ক্ষেপণাস্ত্র পরীক্ষা করলে তা যদি মার্কিন ভূখণ্ড কিংবা মিত্রদেশের দিকে যায় তাহলে তা ভূপাতিত করা হবে।

এনবিসি নিউজকে রবিবার দেয়া সাক্ষাৎকারে অ্যাশ্টোন কার্টার এ অঙ্গীকার ব্যক্ত করেন।

উত্তর কোরিয়া গতকাল বলেছে, যেকোনো সময় যেকোনো স্থান থেকে তারা আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাতে পারে এবং এসব ক্ষেপণাস্ত্র মার্কিন মূল ভূখণ্ডে আঘাত হানতে সক্ষম।
পিয়ংইয়ং বলছে, আমেরিকার শত্রুতামূলক নীতির কারণে তারা আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্র তৈরি করতে বাধ্য হয়েছে।

পিয়ংইয়ংয়ের এ ঘোষণার পর অ্যাশ্টোন কার্টার উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার হুমকি দিলেন।

উত্তর কোরিয়াকে যখন তিনি বিশ্ব নিরাপত্তার জন্য হুমকি উল্লেখ করে ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার অঙ্গীকার ব্যক্ত করছেন, তখন মার্কিন অস্ত্র ভাণ্ডারে এ ধরনের পরমাণুবাহী হাজার হাজার ক্ষেপণাস্ত্র রয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.০১.২০১৬


Comments are closed.