>> ক্রাইষ্টচার্চে শেষ টেষ্টে মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস খেলতে পারছেন না >> সন্ত্রাসীদের টানেল বোমা হামলায় সিরিয়ার জেনারেল এবং ৮ সেনা নিহত >> রাজধানী ঢাকার নিজাম উদ্দিন রোডে ট্রাকের ধাক্কায় দুই যুবক নিহত >> মাদারীপুরে বাসা চাপায় একজন বৃদ্ধ নিহত

ভর্তি বাণিজ্যের অভিযোগে ১৫টি প্রতিষ্ঠানকে দুদকের চিঠি

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

accরাজধানীর বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠানে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার দুদক কার্যালয় থেকে ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানকে আগামী ১২ জানুয়ারির মধ্যে তথ্য সরবরাহ করতে চিঠি পাঠানো হয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, দুদকের পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী কর্তৃক প্রেরিত এ চিঠিতে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে বিভিন্ন শ্রেণিতে এ বছর ভর্তির জন্য মোট আসনসংখ্যা কত, শূন্য আসনে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে পদ্ধতি ও নীতিমালা ইত্যাদি তথ্য সরবরাহ করতে বলা হয়েছে। তার নেতৃত্বে একটি অনুসন্ধান দলও গঠন করা হয়েছে।

যেসব প্রতিষ্ঠানকে চিঠি পাঠানো হয়েছে, সেগুলো হলো মতিঝিল সরকারি বালক উচ্চবিদ্যালয়, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, উদয়ন উচ্চবিদ্যালয়, গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুল, আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ, অগ্রণী গার্লস স্কুল অ্যান্ড কলেজ, ধানমন্ডি গভর্নমেন্ট বয়েজ স্কুল অ্যান্ড কলেজ, মোহাম্মদপুর প্রিপারেটরি উচ্চবিদ্যালয়, সেন্ট জোসেফ উচ্চমাধ্যমিক বিদ্যালয়, ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ, হলিক্রস বালিকা উচ্চবিদ্যালয়, মণিপুর উচ্চবিদ্যালয় ও কলেজ এবং রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ।

দুদক সূত্রে জানা গেছে রাজধানীর স্বনামধন্য কিছু শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি–বাণিজ্য সম্পর্কিত বেশ কিছু অভিযোগ যাচাই–বাছাই করার পর বিষয়টি আমলে নিয়ে এই চিঠি দেওয়া হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.০১.২০১৬


মতামত দিন