>> শনিবার সকালে উত্তর কোরিয়া আবার ব্যালিষ্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে >> বিচার প্রার্থীদের প্রতি আরো মানবিক হতে বিচারক ও আইনজীবীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান >> ৪৭ দিন পর হিমালয় থেকে জীবন্ত উদ্ধার নিখোঁজ অভিযাত্রী >> ঝালকাঠিতে পিস্তল ও গুলিসহ ১ জন আটক >> কুমিল্রায় মোটরসাইকেলের দুর্ঘটনায় দুই ভাই নিহত

বড়পুকুরিয়া কয়লাখনিতে শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতী শুরু

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

barapukuria-coal-mineরবিবার দুপুর থেকে বড়পুকুরিয়া কয়লাখনিতে কর্মরত বাংলাদেশী শ্রমিকরা স্ব-স্ব কর্মস্থল থেকে অনিদৃষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছেন। শ্রমিকদের একটাই দাবী চাকুরী স্থায়ী করণ। সারফেজ ও ভূ-গর্ভ বর্তমানে অবস্থান করছে ২২৭জন শ্রমিক।

বড়পুকুরিয়া শ্রমিক নেতা মোরসালিন অর্থ সম্পাদক সন্ধায় জানান আমাদের দাবী পুরণ না হওয়া পর্যন্ত আমরা শ্রমিকরা ঘরে ফিরে যাব না। যতক্ষণ পর্যন্ত সরকারী ভাবে কোন ঘোষণা না আসা পর্যন্ত সারফেজ ও ভূ-গর্ভের শ্রমিকরা কর্মবিরতী থেকে রুটি-রুজির আন্দোলন চালিয়ে যাবে। বর্তমান সারফেজ শ্রমিক প্রতিদিন ২৯৭টাকা করে মাসে ৮৯০০টাকা ও ভূগর্ভের শ্রমিকরা মাসে গড়ে সাড়ে ১০হাজার টাকা মাসে পায়। শ্রমিক নেতারা আরো জানান আমরা জীবনের ঝুঁকি নিয়ে ভূ-গর্ভ থেকে কয়লা উত্তোলন করে দেশের উন্নয়নের হাত কে শক্তিশালীর অংশিদার হিসেবে কাজ করে যাচ্ছি।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমাদের কোন দাবী-দাওয়া মানছে না। এ প্রেক্ষিতে আমরা কর্ম বিরতী পালন করছি। সন্ধা সাড়ে৫ টার সময় খনির মূল গেট দিয়ে শ্রমিকদের শুকনো খাবার সরবরাহ করতে দেয়নি। এ ব্যাপারে মাননীয় প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছে শ্রমিকরা।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.০১.২০১৬


Comments are closed.