>> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> না ফেরার দেশে চলে গেলেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়করাজ রাজ্জাক >> উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে রেল ঢাকার যোগাযোগ স্বাভাবিক হয়েছে >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> সিঙ্গাপুরে মার্কিন ডেষ্ট্রয়ার ও তেলবাহী জাহাজের সংঘর্ষ ১০ নাবিক নিখোঁজ >> রাশিয়ার বিমান হামলায় ২০০ দায়েশ সন্ত্রাসী নিহত

সংলাপ নিয়ে আশাবাদী তবে পরিস্থিতির জন্য ফ্রান্সও দায়ী: আসাদ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

assad-french-delegationসিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, কাজাখস্তানের রাজধানী আস্তানায় অনুষ্ঠেয় আসন্ন শান্তি আলোচনার বিষয়ে তিনি আশাবাদী। আসাদের বরাত দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা এ খবর দিয়েছে।

ইরান, রাশিয়া ও তুরস্কের মধ্যস্থতায় সিরিয়ার সরকার ও বিদেশী মদদপুষ্ট কথিত বিরোধী গোষ্ঠী এ সংলাপে অংশ নেবে। চলতি মাসে এ সংলাপ হওয়ার কথা রয়েছে।

দামেস্ক সফররত ফ্রান্সের সংসদ সদস্য ও বুদ্ধিজীবীদের একটি প্রতিনিধিদলের সঙ্গে রবিবার সাক্ষাতের সময় প্রেসিডেন্ট আসাদ তার আশার কথা জানান।

তিনি বলেন, ৯১টি সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে আলোচনা করতে দামেস্ক প্রস্তুত রয়েছে।

প্রেসিডেন্ট আসাদ আরো বলেন, তিনি এ সংলাপের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

সিরিয়ার বর্তমান পরিস্থিতির জন্য বাশার আসাদ ফ্রান্সকে দায়ী করেন।

তিনি বলেন, ফরাসি সরকার সিরিয়ার বাস্তবতা থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। এ অবস্থায় ফ্রান্সের অনুসৃত নীতি ও সন্ত্রাসীদের প্রতি প্যারিসের সমর্থনের কারণে সিরিয়া পরিস্থিতি আরো খারাপ হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.০১.২০১৬


Comments are closed.