>> শাওয়ালের চাঁদ দেখা গেছে কাল ঈদ >> পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে তেল ট্যাংকার বিস্ফোরণে ১২৩ জন নিহত

সিরিয়ার বাদি বারাদায় পানির পাম্প মেরামতে সন্ত্রাসীদের সাথে সমঝোতা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

syria-wadi-barada-damascus-water-supplyলেবানন সীমান্তের কাছে পার্বত্য এলাকায় সিরিয়ার বাদি বারাদায় সন্ত্রাসীদের দ্বারা ক্ষতিগ্রস্থ পানির পাম্প ষ্টেশনটি মেরামতে সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনীর সমঝোতা হয়েছে। সরকারের পক্ষ থেকে পাঠানো মেরামতকারীরা ইতোমধ্যে পাম্প ষ্টেশনে পৌঁছেছে।

উল্লেখ্য, সন্ত্রাসীরা বিস্ফোরকের সাহেয্যে বিস্ফোরণ ঘটিয়ে পাম্প ষ্টেশনটি ক্ষতিগ্রস্থ করলে দামেস্ক শহরে পানি সরবরাহ গত ১৫ দিন ধরে বন্ধ রয়েছে। ফলে রাজধানীর কমবেশী ৫ লক্ষ মানুষ পানির অভাবে চরম সঙ্কটে পড়েছে।

এর আগে সন্ত্রাসীরা দামেস্ক শহরে পানি সরবরাহ বন্ধ করে দিলে, সিরিয়া সরকার সর্বোচ্চ অগ্রাধিকার ভিত্তিতে ঐ এলাকায় সেনা অভিযানের নির্দেশ দেয়।

নির্দেশপ্রাপ্ত হয়ে সিরিয় সেনাবাহিনীর ৪র্থ মেকানাইজড ডিভিশন এবং কালামাউন শীল্ড ব্রিগেড অভিযান চালিয়ে তিন দিনের মধ্যে বাদি বারাদায় প্রবেশ করে এবং পাম্প ষ্টেশনটি সংলগ্ন পর্বতের চুড়ায় উঠে যায়। এর পর পর্বত চুড়া থেকে সন্ত্রাসীদের অবস্থানে হামলা শুরু করে।

# ক্ষতিগ্রস্থ পাম্প হাউজে সন্ত্রাসীর উল্লাস

# ক্ষতিগ্রস্থ পাম্প হাউজে সন্ত্রাসীর উল্লাস

এর মধ্যে বাদি বারাদার সন্ত্রাসীদের সাথে সরকারের যোগাযোগ হয় এবং তারা আলোচনার প্রস্তাব দেয়। প্রস্তাব পেয়ে সরকার সিরিয়ার কোন কর্মকর্তাকে সেখানে না পাঠিয়ে রাশিয়ার একটি প্রতিনিধি দলকে পাঠায়। রাশিয়ার প্রতিনিধিদল সন্ত্রাসীদের আত্মসমর্পনের কথা বললে তারা শর্তাদি নিয়ে দরকষাকষি শুরু করে। শেষ পর্যন্ত ২ ঘন্টা আলোচনার পর সমঝোতা হয় যে, পাম্পটি মেরামতের জন্য সাময়িক অস্ত্রবিরতি কার্যকর হবে এবং এর মধ্যে সন্ত্রাসীরা আত্মসমর্পনের শর্তাদি নিয়ে আরও চিন্তাভাবনা করে রাশিয়ার প্রতিনিধি দলের সাথে পরে আবার যোগাযোগ করবে।

উল্লেখ্য, অন্যান্য এলাকার সন্ত্রাসীরা যে সমস্ত শর্তের অধীনের আত্মসমর্পন করেছে বাদি বারাদার আত্মসমর্পনের জন্যও একই শর্ত দেয়া হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.০১.২০১৬


Comments are closed.