>> দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে >> রংপুর পীরগঞ্জে ট্রাক উল্টে ঈদে ঘরমূখী ১৭ জন নিহত >> চীনের সিচুয়ান প্রদেশে জিনমো গ্রামে ভূমি ধ্বসে ১০০ মানুষ নিঁখোজ >> পাকিস্তানের পারাচিনারে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫৭ >> টাঙ্গাইলে বাস-ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৪ জন নিহত

ত্রুটির কারণে চীনে ৫০ হাজার গাড়ি প্রত্যাহার করে নিচ্ছে ফোক্সওয়াগন

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

china-voxwagonফোক্সওয়াগন-চীন ব্রেক ডিজাইনে ত্রুটি থাকায় ৪৯,৪৮০টি বিক্রি করা গাড়ি প্যত্যাহার করে নিচ্ছে। ৬ ফেব্রুয়ারী থেকে এ প্রত্যাহার কার্যক্রম শুরু হবে। এ তথ্য জানিয়েছে চীনের মাননিয়ন্ত্রণ পর্যবেক্ষণ সংস্থা।

চীনের মাননিয়ন্ত্রণ পর্যবেক্ষণ প্রশাসনের এক বিবৃতিতে বলা হয়, এ প্রত্যাহারের আওতায় পড়ছে আমদানীকৃত বিটলস গাড়ি যেগুলো জুলাই ২০১২ থেকে আগষ্ট ২০১৫ এর মধ্যে তৈরী এবং আমদানীকৃত বিভিন্ন মডেলের গলফ গাড়ি যেগুলো জুলাই ২০১২ থেকে জুলাই ২০১৩ এর মধ্যে তৈরী।

বলা হয়েছে, এসব গাড়ির ব্রেক বুষ্টারের ক্রুটিযুক্ত শব্দ নিয়ন্ত্রণ ফিল্টারের কারণে দুর্ঘটনার সময় ব্রেক ঠিক মত কাজ করে না।

ফোক্সওয়াগন-চীন এর পক্ষ থেকে এসব গাড়ীর মালিকদের ক্রুজ কন্ট্রোল ব্যবহার করতে নিষেধ করা হয়েছে এবং তারা চাইলে বিনামূল্যে ব্রেক বুষ্টার মেরামত বা পাল্টে দিতেও সম্মত আছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.০১.২০১৬


Comments are closed.