>> শাওয়ালের চাঁদ দেখা গেছে কাল ঈদ >> পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে তেল ট্যাংকার বিস্ফোরণে ১২৩ জন নিহত

সিরিয় বাহিনী বাদি বারাদার বেশ কিছু এলাকা দখলে নিয়েছে চাপে সন্ত্রাসীরা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

syria-badi-baradaসিরিয় সেনবাহিনী পশ্চিম পর্বতমালার পাদদেশে লেবানন সীমান্তের কাছে সন্ত্রাসী নিয়ন্ত্রিত বাদি বারাদা উপত্যকার বেশ কিছু এলাকা দখল করে নিয়েছে। এখন বাসিমা গ্রামের কাছে সন্ত্রাসীদের প্রতিরক্ষা ব্যুহ লক্ষ্য করে অভিযান চলছে। ফলে সন্ত্রাসীরা প্রচণ্ড চাপের মুখে পড়েছে। খবর আল-মাজদার নিউজের।

পর্বত ঘেরা এই এলাকা থেকে তাদের আর পালানোর কোন পথ নেই। হয় আত্মসমর্পন নাহয় নির্ঘাত মৃত্যু অপেক্ষা করছে তাদের জন্য।

সিরিয়ার ৪র্থ মেকানাইজড ডিভিশন এবং কালামাউন শীল্ড ব্রিগেডের নেতৃত্বে সেনাবাহিনী বাসিমায় জাবহাত ফাতেহ আল-শাম (সাবেক আল-নূসরা) সন্ত্রাসীদের প্রতিরক্ষা ব্যুহে হামলা শুরু করেছে।

ফ্রন্টলাইন ঘুরে এসে স্থানীয় সাংবাদিকগণ রিপোর্ট করেছেন, সিরিয় বাহিনী এর আগে বাসিমা এতিম খানায় স্থাপিত সন্ত্রাসীদের ঘাঁটিসহ মেতেম গ্রাম এবং পার্শ্ববর্তী কৃষি ফার্মগুলি দখল করে নেয়।

সিরিয় বাহিনীর এই অগ্রযাত্রার ফলে ফাতাহ আল-শাম এর সৌদি সমর্থিত মিত্র জয়েশ আল-ইসলাম উত্তর বাদি বারাদার হাজারামায় তাদের প্ররিক্ষা লাইন ছেড়ে দিয়ে পশ্চাদাপসারণ করেছে।

এর দু’দিন আগে সিরিয় বাহিনী বাদি বারাদার প্রবেশদ্বার বলে পরিচিত আইন আল-ফিজেহ গামটি দখল করে নেয় এবং কার্যতঃ বাদা বারাদাকে শতভাগ অবরুদ্ধ করে ফেলে।

সর্বশেষ সিরিয় বাহিনী আত্মসমর্পনের জন্য সন্ত্রাসীদের উদ্দেশ্যে চরমপত্র জারি করেছে, অন্যথায় আক্রমণ মোকাবিলার জন্য প্রস্তুত হতে বলেছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৮.০১.২০১৬


Comments are closed.