>> মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ >> একটি বাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ও গ্রেনেড নিক্ষেপ >> ঢাকার দোহার থেকে জেএমবির ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব >> সিরিয়ার কুর্দি বাহিনীর উপর হামলা চালাতে এসে ৪৫ দায়েশ সন্ত্রাসী নিহত >> দায়েশের আত্মঘাতী বোমা হামলায় সিরিয়ার আলেপ্পোতে ৯ সেনা নিহত

ইরাকী বাহিনী আনবার প্রদেশে আরও ১১ টি গ্রাম মুক্ত করেছে ১০০ সন্ত্রাসী নিহত

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

iraq-mosul-1ইরাকী সেনাবাহিনী এবং পপুলার মোবিলাইজেশন ইউনিট আনবার প্রদেশের পশ্চিমাঞ্চলে সিরিয়া বর্ডার সংলগ্ন আরও ১১ টি গ্রাম এবং একটি শহর দায়েশের নিয়ন্ত্রণ থেকে মুক্ত করেছে। এ সময় সংঘর্ষে কমবেশী ১০০ দায়েশ সন্ত্রাসী নিহত হয়েছে। খবর ইরাক নিউজ ও আল-মাজদার নিউজের।

গত বৃহস্পতিবার আনবার প্রদেশের পশ্চিমাঞ্চলে দায়েশ বিরোধী অভিযান শুরু করে ইরাকী বাহিনী এবং শুক্রবারই ৭টি গ্রাম মুক্ত করে।

পপুলার মোবিলাইজেশন ইউনিটের সিনিয়র গোয়েন্দা কমাণ্ডার নাজেম আল-জুহেইফি জানান, সেনাবাহিনী, পপুলার মোবিলাইজেশন ইউনিট, ফেডারেল পুলিশ এবং উপজাতীয় যোদ্ধারা আন্নাহ এবং রাওয়া শহরের মধ্যবর্তী এই এলাকাটি দখল করে। এ সময় সেনা অভিযানের মুখে সন্ত্রাসীরা বলতে গেলে তেমন কোন প্ররিোধ না গড়ে পালিয়ে যায়। তারপরও সেনাবাহিনীর অতর্কিত হামলায় অপ্রস্তুত সন্ত্রাসীরা ব্যাপক সংখ্যায় নিহত হয়। তবে রাওয়া শহরটি দখলের সময় সন্ত্রাসীদের সাথে ঘন্টা দুয়েক সংঘর্ষ হয়। কিন্তু এক সময় অনেক সন্ত্রাসী মারা পড়ার পর তারা পালিয়ে যায়।

আরবার প্রদেশের নিরাপত্তা কমিটির সদস্য রাজিয়া আল এইফান ইরাক নিউজকে বলেন, আন্নাহ এবং রাওয়া শহরের মধ্যবর্তী ১১টি গ্রাম দখল ছাড়াও ইরাকী বাহিনী রাওয়া শহরটি পুনর্দখল করে। এ সময় কমবেশী ১০০ সন্ত্রাসী নিহত হয়।

রাজিয়া আল এইফান আরও বলেন, রাওয়া শহরটি দখল করা খুবই প্রয়োজন ছিল, কারণ, এ শহরের উপর দিয়ে কায়েম শহর থেকে আশপাশের মরুভূমি এলাকায় সন্ত্রাসীদের প্রধান সরবরাহ লাইনটি সক্রিয় ছিল। এখন সেটা বন্ধ হ’ল।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৮.০১.২০১৬


Comments are closed.