>> এমপি লিটন হত্যা মামলায় কাদের খানসহ আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র >> মানবতার দুশমন ইসরাইল ক্ষমাহীন শাস্তির মুখে পড়বে: উত্তর কোরিয়া >> তীব্র আক্রমণে ইয়েমেনের হুথি বাহিনী ১০ সৌদি সেনাকে উড়িয়ে দিল >> তুরস্কে আরও ৪০০০ সরকারী কর্মকর্তা চাকরীচ্যূত

থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলে প্রবল বৃষ্টিতে ১৪ জনের মৃত্যু

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

thailand-flooding-1থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলে শনিবার ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। প্রাকৃতিক দুর্যোগে এই অঞ্চলের ১৪ জন প্রাণ হারিয়েছে এবং কয়েক হাজার গ্রাম আংশিকভাবে প্লাবিত হয়েছে। দেশটির কর্তৃপক্ষ একথা জানায়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও স্থানীয় কর্মকর্তারা জানিয়েছে, এই বন্যায় অন্তত ১৪ জন প্রাণ হারিয়েছে। এছাড়াও বন্যার পানিতে রাস্তাঘাট ভেসে গেছে। স্রোতের তোড়ে রেললাইন উপড়ে ভেসে গেছে।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, গত দুই দিনের বেশি সময় ধরে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এ ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত আটটি প্রদেশে আকস্মিক বন্যা (ফ্লাশ ফ্লাড) দেখা দিতে পারে।

নাখোন সি থাম্মারাত প্রদেশের রাজধানীতে শুক্রবার রাতে ১৬২.১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

প্রাকৃতিক দুর্যোগের কারণে এখানকার বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছে। বৃষ্টিপাতের কারণে কয়েকশ পর্যটকের ফ্লাইট বিলম্বিত হয়ে তারা অটকাপড়েছে। মূল ভূখণ্ডের বন্যা কবলিত এলাকাগুলোতে ট্রেন ও বাস চলাচলও বাতিল করা হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৭.০১.২০১৬


Comments are closed.