>> পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে তেল ট্যাংকার বিস্ফোরণে ১২৩ জন নিহত

সেভিয়ার বিপক্ষে রিয়ালের দারুণ জয়

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

real-vs-sevillaসান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার রাতে দুর্দান্ত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। সেভিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকল মাদ্রিদের ক্লাবটি।

ইনজুরির কারণে গ্যারেথ বেল আগে থেকেই দলের বাইরে ছিলেন। আর ক্রিশ্চিয়ানো রোনালদো ছিলেন বিশ্রামে। এদিকে করিম বেনজেমাকেও বেঞ্চে রেখে একাদশ সাজান জিদান। রক্ষণের দুই ভরসা রামোস ও পেপেও ছিলেন না। অনেকটা ভেবে চিন্তেই দল সাজাতে হয় জিদানকে।

শুরুতেই একক নৈপুণ্যে দলকে এগিয়ে দেন খুব বেশি ম্যাচ খেলার সুযোগ না পাওয়া রদ্রিগেস। একাদশ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নিচু জোরালো শটে পোস্ট ঘেঁষে বল জালে পাঠান কলম্বিয়ার এই মিডফিল্ডার। ২৯তম মিনিটে বাঁ-দিক থেকে মার্সেলোর বুলেট ভলি ঠেকিয়ে ব্যবধান বাড়তে দেননি গোলরক্ষক। কিন্তু পরের মিনিটেই টনি ক্রুসের কর্নারে লাফিয়ে হেডে ব্যবধান দ্বিগুণ করেন ভারানে।

৩৪তম মিনিটে ব্যবধান কমানোর সুবর্ণ সুযোগ হারায় সেভিয়া। আর্জেন্টাইন মিডফিল্ডার কোররেয়া গোলরক্ষককে একা পেয়েও ব্যর্থ হন। ফিরতি বল ফাঁকায় পেয়েছিলেন ভিসেন্তে ইবোরা; কিন্তু ফাঁকা জাল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

৪৩তম মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারিয়ানো নিজেদের ডি-বক্সে মদ্রিচকে ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। তা থেকেই নিজের দ্বিতীয় গোলটি করে জয় নিশ্চিত করে ফেলেন রদ্রিগেস। দ্বিতীয়ার্ধের শুরুতে দুই দলই একটি করে ভালো সুযোগ পায়। কিন্তু মোরাতার লক্ষ্যভ্রষ্ট শটের পর পাল্টা আক্রমণে একইভাবে সমর্থকদের হতাশ করেন কোররেয়া।

সেভিয়ার মাঠে ১৩ জানুয়ারি ফিরতি লেগ খেলতে যাবে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৫.০১.২০১৬


Comments are closed.