>> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> স্পেনের বার্সেলোনায় পথচারীদের উপর ভ্যান নিহত ১৩ আহত ৫০ >> সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলায় ৬ বেসামরিক ব্যক্তি নিহত

১৬ ঘণ্টা পর ডিসিসি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

dcc-market-fireরাজধানীর গুলশান ১ নম্বরে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মার্কেটের আগুন প্রায় ১৬ ঘণ্টা পর পুরোপুরি ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণে এসেছে। মেয়র আনিসুল হক মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সাংবাদিকদের এ কথা জানান।

আনিসুল হক বলেন, মার্কেটের ভেতরে এখন ছোট ছোট আগুনের ফুলকি রয়েছে। তবে সে আগুন আর ছড়ানোর কোনো সম্ভাবনা নেই। আগুনে ক্ষতিগ্রস্ত মার্কেটের ধ্বংসস্তূপ দ্রুত সরিয়ে নিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন সর্বাত্মক সহযোগিতা করবে।

নাশকতা সৃষ্টির জন্য এ অগ্নিকাণ্ড ঘটানো হয়েছে কি না, এমন প্রশ্নের উত্তরে মেয়র বলেন, এখানে নাশকতার কোনো ঘটনা ঘটেনি। আর তা ছাড়া এ অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। কাল থেকে তদন্ত কমিটি কাজ শুরু করবে।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও তত্ত্বাবধান) মেজর শাকিল নেওয়াজ বলেন, ‌‘আগুন আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। আর ছড়ানোর কোনো সম্ভাবনা নেই। তদন্ত শেষেই আগুনের সূত্রপাত সম্পর্কে জানা যাবে।’

সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে মার্কেটের পূর্ব পাশের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয় বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে। আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। টানা ১৬ ঘণ্টা চেষ্টার পর আজ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।

আগুনে মার্কেট ভবনটির একাংশ ধসে পড়ে। ধসে পড়া অংশে কাঁচাবাজার ও বেশ কিছু কাঁচামালের দোকান ছিল। এই মার্কেটে প্রায় দেড় হাজার দোকান আছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৪.০১.২০১৬


Comments are closed.