>> ঢাকা সিএমএম কোর্টে জামিন জালিয়াতিতে পাঁচজনের ১৪ বছর করে কারাদণ্ড >> সিরিয়ার রাকায় স্কুলে মার্কিন বিমান হামলায় নিহত ৩৩ >> ব্রিটিশ পার্লামেন্টের বাইরে সন্ত্রাসী হামলায় নিহত ৪

গুলশানের ডিএনসিসি মার্কেটের আগুন অনেকটা নিয়ন্ত্রণে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

dhaka-gulshan-dncc-market-fireরাজধানী গুলশান-১ এ ডিএনসিসি মার্কেটের আগুন অনেকটা নিয়ন্ত্রণে এসেছে।

মঙ্গলবার বিকেলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের অফিসার ইনচার্জ (ওসি) এনায়েত হোসেন বাসস’কে এ খবর জানান।

তিনি জানান, আগুন লাগার কারণ অনুসন্ধ্যানের জন্য ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশিষ বর্ধনকে প্রধান করে এ কমিটি করা হয়। কমিটির সদস্য সচিব হচ্ছেন ঢাকা ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক মাসুদুর রহমান।

কমিটির অপর সদস্যরা হলেন- তেজগাঁও স্টেশনের সালাহ উদ্দিন, তেজগাঁও ফায়ার সার্ভিসের স্টেশনের পরিদর্শক শরিফুল ইসলাম ও তানহারুল ইসলাম।

এনায়েত হোসেন জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট কাজ করছে। তিনি জানান, মঙ্গলবার দুপুরে ফায়ার সার্ভিসের সঙ্গে নৌ বাহিনীর একটি ইউনিট যোগদান করেছে। এছাড়া রোভার স্কাউট, রেড ক্রিসেন্টের কর্মীরাও আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

তিনি জানান, আগুন ও ভুমিকম্পন নিয়ন্ত্রেনের জন্য প্রশিক্ষনপ্রাপ্ত ৫০ জন স্বেচ্ছাসেবী সদস্যও কাজ করছেন। সম্মিলিত প্রচেষ্টার ফলে আগুন ছড়িয়ে পড়া রোধ করা সম্ভব হয়েছে।

তিনি আরো জানান, আগুনে দ্বিতীয় তলা বিশিষ্ট ডিএনসিসি মার্কেটটি সম্পূর্ণরূপে পুড়ে গেছে। এনায়েত হোসেন জানান, সোমবার দিবাগত রাত ২টার দিকে ওই মার্কেটে আগুন লাগে। আগুনে মার্কেটটি অনেকটা ধসে পড়েছে। পুড়ে গেছে শতাধিক দোকান। ওই মার্কেটের পাশে থাকা কাঁচাবাজার কিছুটা ক্ষতিগ্রস্থ হয়েছে। ডিএনসিসি মার্কেটের পাশ্ববর্তী গুলশান শপিং কমপ্লেক্স ৪তলা বিশিষ্ট মার্কেটের দ্বিতীয় তলায় সামান্য ক্ষতি হয়েছে। তবে তাৎক্ষনিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করা সম্ভব হয়নি।

তিনি জানান, আগুনে দু’জন দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

অবশ্য ডিএনসিসি মার্কেটের ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, ইচ্ছাকৃতভাবে এই আগুন লাগানো হয়েছে।

ওসি জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক এবং স্থানীয় সংসদ সদস্য এ কে এম রহমত উল্লাহ, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান ঘটনাস্থল পরিদর্শন করেন।

সকালে ঘটনাস্থলে এসে মেয়র আনিসুল হক সাংবাদিকদের বলেন, ‘স্বাভাবিকভাবে মনে হয় বিদ্যুতের আগুন।’ তবে ওই মার্কেটের কয়েকজন দোকানদার নাশকতার আশংকা করলেও সেটি উড়িয়ে দিয়েছেন মেয়র।এ বিষয়ে তিনি বলেন, ‘এটা মেয়রের পক্ষে বলা সম্ভব না, মেয়র নশকতা এক্সপার্ট না। পুলিশ ভালো বলতে পারবে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৩.০১.২০১৬


Comments are closed.