>> দেশের বিভিন্ন অঞ্চলে মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> ঢাকা-আরিচা ও বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কে তীব্র যানজট দুর্ভোগে ঘরমুখো মানুষ >> বেতন-বোনাসের দাবিতে গাজীপুরে পোশাক শ্রমিক-পুলিশ সংঘর্ষ আহত ২৫ >> ঈদের ছুটির কারণে ২ থেকে ৪ জুলাইও একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া যাবে >> দামেস্ক প্রদেশে সিরিয় বাহিনীর সাথে সংঘর্ষে ২০ সন্ত্রাসী নিহত >> আইভরিকোস্টে প্রবল বৃষ্টি ও বন্যায় ১৫ জনের মৃত্যু

নববর্ষে বেড়া ভেঙে স্পেনের ছিটমহলে ঢোঁকার চেষ্টা অভিবাসন প্রত্যাশীদের

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

refugees-storm-spanish-border-fenceনববর্ষে ১ জানুয়ারী ভোরে শত শত আভিবাসন প্রত্যাশী মরক্কোর ভূখণ্ডে স্পেনের একটি ছিটমহলের বেড়া ভেঙ্গে সেখানে প্রবেশের চেষ্টা করে। খবর আরটি.কম এর।

স্পেন কর্তৃপক্ষ জানায়, ১ জানুয়ারী মঙ্গলবার খুব ভোরে প্রায় ১১০০ এরও বেশী অভিবাসন প্রত্যাশী মরক্কোর ভূখণ্ডে স্পেনের সেউতা ছিটমহলের ২০ ফুট উঁচু বেড়া ভেঙে ঢুঁকে পড়ার চেষ্টা করে। এ সময় পুলিশের সাথে তাদের সংঘর্ষ হয়। সংঘর্ষে মরক্কো ও স্পেনের ৫০ জন পুলিশ আহত হয়।

স্পেন কর্তৃপক্ষ দাবী করে, এসব অভিবাসন প্রত্যাশী সংগঠিত হয়ে ‘চরম সহিংসতা’ চালায়। তারা লোহার রড, বার, তার কাটার যন্ত্র এবং বড় বড় পাথরখণ্ড নিয়ে হামলা চালায়। অনেক অভিবাসন প্রত্যাশী তার কাটার বেড়া বেয়ে উপরে উঠে যায়। তারপর বহু অভিবাসন প্রত্যাশী স্পেনের ছিটমহলে ঢুঁকে পড়ে।

পরে দুইজন আহত অভিবাসন প্রত্যাশীকে চিকিৎসার জন্য রেখে বাকিদের ছিটমহল থেকে বের করে দেয়া হয়।

হামলাকারীরা সবাই আফ্রিকার সাব-সাহারা অঞ্চলের দেশের নাগরিক। তারা ইউরোপ যেতে চায়।

উল্লেখ্য, মরক্কোর ভূখণ্ডে স্পেনের সেউতা ছিটমহলে একটি বিমান প্রতিরক্ষা ঘাঁটি রয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৩.০১.২০১৬


Comments are closed.