>> দেশের বিভিন্ন অঞ্চলে মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> ঢাকা-আরিচা ও বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কে তীব্র যানজট দুর্ভোগে ঘরমুখো মানুষ >> বেতন-বোনাসের দাবিতে গাজীপুরে পোশাক শ্রমিক-পুলিশ সংঘর্ষ আহত ২৫ >> ঈদের ছুটির কারণে ২ থেকে ৪ জুলাইও একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া যাবে >> দামেস্ক প্রদেশে সিরিয় বাহিনীর সাথে সংঘর্ষে ২০ সন্ত্রাসী নিহত >> আইভরিকোস্টে প্রবল বৃষ্টি ও বন্যায় ১৫ জনের মৃত্যু

সিরিয়াকে ভ্রাম্যমাণ হাসপাতাল দিয়েছে রাশিয়া

স্বাস্থ্যডেস্ক, বাংলাদেশনিউজ

russia-gives-syria-mobile-hospitalসিরিয়াকে একটি ভ্রাম্যমাণ হাসপাতাল দিয়েছে রাশিয়া। বিশেষ ভাবে তৈরি হাসপাতালটি জরুরি প্রয়োজনে বিমানযোগে আনা-নেয়া করা যাবে। এ সময়ে হাসপাতালে ব্যবহৃত যাবতীয় চিকিৎসা সামগ্রী এবং ওষুধপত্র সঙ্গে নেয়েও সম্ভব হবে।

সিরিয়ার কাছে হাসপাতালটি হস্তান্তর করার জন্য প্রয়োজনীয় কাগজপত্রে সই করেছেন রুশ জরুরি মন্ত্রণালয়ের আন্তর্জাতিক বিভাগের প্রধান আলেক্সান্দর রোভানভ।

গত নভেম্বরে এ হাসপাতালটি আলেপ্পো নগরীতে পাঠানো হয়েছিল। তখন থেকে এতে প্রায় ১৫০০ রুগীর চিকিৎসা করা হয়েছে। ১৬ ইউনিটের হাসপাতালটি দৈনিক ২০০ রোগীর চিকিৎসা করতে পারে। এ ছাড়া, এতে তিনটি অপারেশন কক্ষ, একটি নিবিড় পরিচর্যা বা ইনটেনসিভ কেয়ার কক্ষও রয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০১.০১.২০১৬


Comments are closed.