>> মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ >> একটি বাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ও গ্রেনেড নিক্ষেপ >> ঢাকার দোহার থেকে জেএমবির ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব >> সিরিয়ার কুর্দি বাহিনীর উপর হামলা চালাতে এসে ৪৫ দায়েশ সন্ত্রাসী নিহত >> দায়েশের আত্মঘাতী বোমা হামলায় সিরিয়ার আলেপ্পোতে ৯ সেনা নিহত

বর্ষা মৌসুমের আগেই মহাসড়কের টেন্ডার সম্পন্ন করার নির্দেশ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

o-quader-4বর্ষা মৌসুমের আগে মহাসড়কের সমস্ত কাজের কার্যাদেশ ও টেন্ডার সম্পন্ন করে সময়মতো কাজ শুরু করার জন্য সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলীদের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ৪লেনের উন্নীতকরণের কাজ ও ফ্লাইওভারের নির্মাণ কাজ পরিদর্শনকালে এ নির্দেশ দেন।

ওবায়দুল কাদের বলেন, এপ্রিলেই আমাদের দেশে বর্ষা এসে যায়। বর্ষার সময় মহাসড়কে সংস্কার কাজ করা যায় না। তাই বর্ষার আগেই সমস্ত কাজ সম্পন্ন করতে হবে।

ঘন কুয়াশায় গাড়ির গতি সীমিত রাখার পরামর্শ দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঘন কুয়াশায় চালকরা যেন তাদের গতি সীমিত রাখে। এ জন্য মালিক পক্ষ যেন চালকদের এ বিষয়ে উদ্বুদ্ধ করেন। কারণ এখন মহাসড়কে যে দুর্ঘটনাগুলো ঘটছে তা বেশির ভাগই ঘন কুয়াশার কারণে হচ্ছে।

মন্ত্রী বলেন, আগামী ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জয়দেবপুর-এলেঙ্গা মহাসড়কের ৪ লেনের উন্নীত করণের কাজ সম্পন্ন করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সড়ক ও জনপথ বিভাগ। এ মহাসড়কের ৫টি ফ্লাইওভার নির্মাণের কথা থাকলেও চূড়ান্ত পর্যায়ে এখানে ৯টি ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে।

পরিদর্শনকালে মন্ত্রীর সাথে ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ডি একে এন নাহিন রেজা, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুস সবুরসহ সড়ক ও জনপথ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ৩০.১২.২০১৬


Comments are closed.