>> এমপি লিটন হত্যা মামলায় কাদের খানসহ আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র >> মানবতার দুশমন ইসরাইল ক্ষমাহীন শাস্তির মুখে পড়বে: উত্তর কোরিয়া >> তীব্র আক্রমণে ইয়েমেনের হুথি বাহিনী ১০ সৌদি সেনাকে উড়িয়ে দিল >> তুরস্কে আরও ৪০০০ সরকারী কর্মকর্তা চাকরীচ্যূত

গবাদী পশুর খামার বৃদ্ধির ওপর গুরুত্বারোপ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

narayan-chandra-chanda-mp-1মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ দেশে ক্রমবর্ধমান বেড়ে চলা চাহিদা মোকাবেলায় গবাদী পশুর খামার বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেছেন।

এজন্য তিনি তৃণমূল পর্যায়ে গবাদী পশু ও প্রাণিসম্পদেও বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাসহ সকলকে এক সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন। বুধবার গোদাগাড়ি উপজেলায় রাজাবাড়িহাটের আঞ্চলিক কৃত্রিম প্রজনন কেন্দ্র ও গবেষণাগার পরিদর্শনকালে প্রতিমন্ত্রী এই কথা বলেন।

তিনি বলেন, দেশে ক্রমবর্ধমান প্রোটিনের চাহিদা পূরণে গবাদী পশুর প্রজনন কেন্দ্র ব্যাপকভাবে অবদান রাখতে পারে। এ সময় তিনি প্রোটিন চাহিদা মেটাতে গ্রামীণ ও শহরাঞ্চলে গবাদী পশুর খামার বৃদ্ধি করা উচিত বলে গুরুত্বারোপ করেন।

গবাদী পশুর ক্ষেত্রে কৃত্রিম প্রজনন ব্যবস্থার গুরুত্ব অনেক এবং গ্রামীণ পর্যায়ে এটি ছড়িয়ে দেওয়া গেলে এই কার্যক্রম সফল হতে পারে।

প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র বলেন, গ্রামীণ পর্যায়ে দুগ্ধ উৎপাদন বৃদ্ধি বেকার সমস্যা সমাধানে বিশেষ ভূমিকা রাখতে পারে। এজন্য সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের এক সঙ্গে কাজ করা উচিত বলে তিনি মত ব্যক্ত করেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৯.১২.২০১৬


Comments are closed.