>> শাওয়ালের চাঁদ দেখা গেছে কাল ঈদ >> পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে তেল ট্যাংকার বিস্ফোরণে ১২৩ জন নিহত

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল ফাইনালে বাংলাদেশ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

bangabandhu-intl-volley-ballবঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলের ফাইনালে উঠেছে স্বাগতিক বাংলাদেশ। সোমবার মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ ৩-০ সেটে মালদ্বীপকে হারিয়ে ফাইনালে উঠেছে। মঙ্গলবার শিরোপা নির্ধারণী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ কিরগিজস্তান।

কিরগিজস্তান-বাংলাদেশের ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩টায়। আর এর আগে দুপুর ১টায় অনুষ্ঠিত হবে নেপাল ও মালদ্বীপের মধ্যে ৩য় স্থান দখলের লড়াই।

৪ ম্যাচের তিন জয়ে ১০ পয়েন্ট নিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। রবিবার কিরগিজস্তানের বিপক্ষে ঘাম ঝড়ানোর ম্যাচে হেরেছে বাংলাদেশ। ফাইনালে সেই কিরগিজস্তানকেই পুনরায় মোকাবেলা করতে হচ্ছে সাঈদ আল জাবিরের নেতৃত্বাধীন দলকে। অপরদিকে ৪ ম্যাচের সবকটিতে জয়লাভ করে সর্বোচ্চ ১১ পয়েন্ট পেয়েছে কিরগিজস্তান।

বিকেলের ম্যাচে মালদ্বীপ ভয়ঙ্কর রূপ ধারণ করে। যা ম্যাচে আগে কল্পনাও করা যায়নি। পুরো টুর্নামেন্টে কোন ম্যাচে একটি সেটও ৩০ পয়েন্টে যায়নি, কিন্তু সোমবার বাংলাদেশ-মালদ্বীপ ম্যাচে প্রথম সেট শেষ হয় ৩০-২৮ ব্যবধানে। ম্যাচে ২২ পয়েন্টের পর থেকেই দুই দলের লড়াই ছিল দেখার মতো ঘটনা। ২৩-২৩-, ২৪-২৪, ২৫-২৫, ২৬-২৬, ২৭-২৭ এরপর ২৮-২৮ শেষ দিকে বাংলাদেশে ২ পয়েন্ট তুলে জিতে নেয় ২য় সেট। ২-০ ব্যবধানে এগিয়ে থাকা বাংলাদেশ শুরু থেকেই চাপ দিয়ে খেলতে থাকে। কিন্তু আবারো মালদ্বীপ ম্যাচে ফেলার চেস্টা করে, পয়েন্ট ২০-এর থেকে সমান তালে এগুতে থাকে ২১-২১, ২২-২২, ২৩-২৩, ২৪-২৪, ২৫-২৫ এবং ২৬-২৬। এবার বাংলাদেশ শেষ আঘাত হাতে, যে কারণে ফলাফল দাঁড়ায় ২৮-২৬। ৩-০ সেটে বাংলাদেশ ম্যাচ জিতে নেয়। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন বাংলাদেশ দলের হরশিত বিশ্বাস।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৬.১২.২০১৬


Comments are closed.