>> শনিবার সকালে উত্তর কোরিয়া আবার ব্যালিষ্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে >> বিচার প্রার্থীদের প্রতি আরো মানবিক হতে বিচারক ও আইনজীবীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান >> ৪৭ দিন পর হিমালয় থেকে জীবন্ত উদ্ধার নিখোঁজ অভিযাত্রী >> ঝালকাঠিতে পিস্তল ও গুলিসহ ১ জন আটক >> কুমিল্রায় মোটরসাইকেলের দুর্ঘটনায় দুই ভাই নিহত

শুভ বড়দিন!

jesus-christআজ ২৫ ডিসেম্বর, শুভ বড়দিন। পবিত্র বড়দিন খ্রিস্টান সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব। খ্রিস্ট ধর্মের প্রবর্তক মহামতি যীশুখ্রিস্ট এই দিনে ফিলিস্তিনের বেথেলহেমের একটি গো-শালায় জন্মগ্রহণ করেছিলেন। খ্রিষ্টান ধর্মানুসারীরা বিশ্বাস করেন, পৃথিবীতে ন্যায় ও শান্তি প্রতিষ্ঠা যীশু খ্রীষ্টের জীবনের ব্রত ছিল। যীশু অনাহারক্লিষ্ট দুঃখী, নির্যাতিত ও গরীব মানুষের জীবনে শান্তিস্থাপন ও বিশ্বময় শান্তিপূর্ণ সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার বাণী দিয়ে গেছেন। জীবনাচরণ, ব্যবহার ও ঐশ্বর্যবান ব্যক্তিত্বের মধ্য দিয়ে মহামতি যীশু সমগ্র বিশ্বের মানুষের কাছে অমর হয়ে আছেন।

আজ সমগ্র বিশ্বের খ্রিস্টান ধর্ম অনুসারীগণ প্রার্থনার মাধ্যমে যীশুখ্রিস্টকে স্মরণ করবেন, প্রার্থনার মাধ্যমে মানব জাতির শান্তি ও কল্যাণ কামনা করবেন। যুদ্ধ হানাহানি ও প্রাকৃতিক দুর্যোগ থেকে মানুষকে রক্ষার জন্য ঈশ্বরের কাছে প্রণতি জানাবেন। নিজের আত্মার পরিশুদ্ধির জন্য আত্মসমর্পন করবেন। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সমস্ত ভেদাভেদ ভুলে ভ্রাতৃত্ববোধ ও প্রেমের জয়গান গাইবেন। গীর্জায় গীর্জায় ঘরে ঘরে বসবে প্রার্থণা সভা, সাজানো হবে এক্সমাস ট্রি, আসবে সান্তা ক্লস শিশুদের জন্য উপহার নিয়ে- সবাই মেতে উঠবে আনন্দ উৎসবে!

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের খ্রিস্টান সম্প্রদায়ও যথাযথ মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবের আমেজে সারাদেশে বড়দিন উদযাপন করছে। গত রাত বারোটা এক মিনিটে বিশেষ প্রার্থনা সভার মাধ্যমে শুরু হয়েছে এই উৎসব।

বড়দিন বিশ্বময় শান্তি ও ভ্রাতুত্ববোধ জাগরূক করুক! জাতীয় ও ব্যাক্তি জীবনে শান্তি ও সমৃদ্ধি বয়ে আনুক, বয়ে আনুক সবার জন্য কল্যাণ ও মঙ্গল- এই প্রত্যাশা অমাদেরও।

সকলকে পবিত্র বড় দিনের শুভেচ্ছা!

বাংলাদেশনিউজ
২৫.১২.২০১৬


Comments are closed.